• facebook
  • twitter
Sunday, 8 September, 2024

ধানের বীজ বিক্রয়ের জালিয়াতি ঠেকাতে ময়নাগুড়ির বাজারে হানা পুলিশের

ময়নাগুড়ি, ২৮ মে:  জলপাইগুড়িতে ভুয়ো ধানের বীজ বিক্রয়ের জালিয়াতি ঠেকাতে বাজারে হানা দিল পুলিশ। খবর পেয়ে একটি দোকানে হানা দেয় ময়নাগুড়ি থানার পুলিশ। কিন্তু, আগে থেকে বুঝতে পেরেই দোকান থেকে পালিয়ে যায় ওই অভিযুক্ত। জানা গিয়েছে, ওই অভিযুক্ত দোকানদার বিভিন্ন নামী কোম্পানির লোগো ব্যবহার করে অবৈধভাবে ধানের বীজ বিক্রি করছিল। ওই ব্যবসায়ীর ময়নাগুড়ির নতুন বাজার

ময়নাগুড়ি, ২৮ মে:  জলপাইগুড়িতে ভুয়ো ধানের বীজ বিক্রয়ের জালিয়াতি ঠেকাতে বাজারে হানা দিল পুলিশ। খবর পেয়ে একটি দোকানে হানা দেয় ময়নাগুড়ি থানার পুলিশ। কিন্তু, আগে থেকে বুঝতে পেরেই দোকান থেকে পালিয়ে যায় ওই অভিযুক্ত। জানা গিয়েছে, ওই অভিযুক্ত দোকানদার বিভিন্ন নামী কোম্পানির লোগো ব্যবহার করে অবৈধভাবে ধানের বীজ বিক্রি করছিল। ওই ব্যবসায়ীর ময়নাগুড়ির নতুন বাজার কর্মতীর্থ ভবনে দোকানও রয়েছে। গতকাল সোমবার রাতে সেখানে আচমকা হানা দেয় পুলিশ। ওই কোম্পানিগুলি সম্প্রতি ময়নাগুড়ি থানায় অভিযোগ দায়ের করে। সেই অভিযোগ পেয়েই অভিযানে নামে পুলিশ। এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে ময়নাগুড়ি এলাকায়।

অভিযোগ, দীর্ঘদিন ধরেই ওই অসাধু ব্যবসায়ী ময়নাগুড়ির নতুন বাজারে এই অবৈধভাবে এই কারবার চালিয়ে যাচ্ছিল। কিন্তু প্রশাসনের নাকের ডগায় এই ঘটনায় কৃষি দপ্তর কোনও পদক্ষেপ না নেওয়ায় ক্ষুব্ধ কৃষকরা। তাঁদের অভিযোগ, কৃষি দপ্তরের আধিকারিকরা বাজারে অভিযান চালান না বলেই এই অসাধু কারবারের রমরমা। ফলে এই অবৈধ কারবারে কৃষি দপ্তরের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। কৃষকদের অভিযোগ ওই ব্যবসায়ী দীর্ঘদিন ধরে বিভিন্ন নামিদামি কোম্পানির লোগো ব্যবহার করে বস্তা বস্তা ধানের বীজ বিক্রি করছেন। থানায় লিখিত অভিযোগের খবর জানতে পেরেই গা ঢাকা দেয় ওই অসাধু ব্যবসায়ী। তবে পুলিশ ওই ব্যবসায়ীর খোঁজে বিভিন্ন জায়গায় তল্লাশি শুরু করেছে বলে জানা গিয়েছে।