গরিবদের কথা মাথায় রেখে জলের দামে এসি আনলেন রতন টাটা

গরমের দাপটে নাজেহাল দক্ষিণবঙ্গ বাসী। এই তীব্র  গরমে এক ঝলক বাড়ি থেকে বের হলেই যেন মনে হচ্ছে আগুনে পুড়ে যাচ্ছে পুরো শরীর। আর গরম আসা মাত্রই যেন এক লাফে হু হু করে বেড়ে চলেছে বাতানুকুল যন্ত্রের দাম। বাড়ছে বাজারমূল্য, তার ফলস্বরূপ বৃদ্ধি পেয়েছে বহু বৈদ্যুতিক যন্ত্রপাতির দাম। আর এই অত্যাধিক বাজার মূল্য বৃদ্ধি পাওয়ার কারণে সাধারণ বা নিম্নবিত্ত মানুষদের পক্ষে বাতানুকুল যন্ত্র কেনাটা যেন একটু দুষ্কর হয়ে দাঁড়িয়েছে।

তবে বাজার মূল্য যেমনই থাকুক না কেন সাধারণ এবং নিম্নবৃত্তের কথা মাথায় রেখে রতন টাটা অতি কম দামে মার্কেটে নিয়ে এসেছেন এক অত্যাধুনিক এসি। এসিটির নাম হল ক্রোমা ইনভার্টার এসি। কেমন দাম কেন এত সকলের পছন্দ এবং কী কী বৈশিষ্ট্য রয়েছে এই এসিটিতে আসুন তা জেনে নেওয়া যাক।
এই এসির দাম মূলত রাখা হয়েছে ৪২,০০০ টাকা। তবে এসি কেনা মাত্রই মিলবে ডিসকাউন্ট অর্থাৎ এসিটি পাবেন মাত্র ৩০,৯৯০ টাকায়। তবে আপনার কাছে যদি আইসিআইসিআই ব্যাংকের ক্রেডিট কার্ড থাকে তাহলে মিলবে আরো ২,০০০ টাকার ছাড় অর্থাৎ এসিটি পেতে পারেন ২৯,০০০ টাকার মধ্যে।
একাধিক বৈশিষ্ট্যে ঠাসা টাটার নতুন এসিটি। প্রথমত কিচেন থেকে বেডরুম সর্বত্রই বহন করতে পারবেন এই এসিটি। এত কম দামে পেয়ে যাচ্ছেন পোর্টেবল এসি। এই নতুন এসির ক্ষমতা রয়েছে ১.৫ টন। তার পাশাপাশি এসিতে ব্যবহার করা হয়েছে কপার কন্ডেসার। যেকোনো জায়গাতেই অতি সহজেই রাখা যায় এসিটি। এছাড়াও এসিটিতে ইনভার্টারের সুবিধা থাকায় বিদ্যুৎ খরচ কমিয়ে নিয়ে আসে অনেকটাই এবং খুব অল্প সময়ের মধ্যে ঘর ঠান্ডা করতে সক্ষম। ফলস্বরূপ এইসব কারণের জন্যই বাজারে আকর্ষণ কারতে চলেছে টাটার তৈরি করা নতুন এসি।