রাজ্যে ওয়্যারলাইন সেগমেন্টে জিও–র গ্রাহক সংখ্যা ছাড়াল ৩ লক্ষ

বেঙ্গল টেলিকম সার্কেলে রিলায়েন্স জিও–র ওয়্যারলাইন গ্রাহকের সংখ্যা ছাড়া‍ল ৩ লক্ষ। এই পরিসংখ্যানে পৌঁছে জিও রেকর্ড তৈরি করেছে। বাংলার প্রথম অপারেটর হিসেবে এই স্থান অধিকার করেছে সংস্থাটি।

উল্লেখ্য, টেলিকম রেগুলেটরি অথরিটি অফ ইন্ডিয়ার (ট্রাই) জুন মাসের তথ্য অনুযায়ী, এই পরিসংখ্যানের বিষয়ে জানা গিয়েছে। ট্রাই জানিয়েছে, শুধু বাংলায় জিও কোম্পানির ৩ লক্ষ গ্রাহক সংখ্যা অতিক্রম করেছে। রিলায়েন্স জিও দাবি করেছে যে, পশ্চিমবঙ্গের তিন লক্ষেরও বেশি বাড়িতে তারা জিও ফাইবার এবং জিও এয়ার ফাইবার পরিষেবার মাধ্যমে হাইস্পিড ব্রডব্যান্ড এবং বিনোদন পৌঁছে দিচ্ছে। এ রাজ্যে তাদের ২ কোটি ৪৫ লক্ষ গ্রাহক ৪জি এবং ৫জি পরিষেবা পাচ্ছেন। ওয়্যারলাইন সেগমেন্টে গোটা দেশে জিও–র ১.৩ কোটি গ্রাহক রয়েছে। ওয়্যারলেস সেগমেন্টে গ্রাহকের সংখ্যাটা অনেক বেশি। প্রায় ৪৭.৬৫ কোটি।

কম দামে ব্রডব্যান্ড পরিষেবা দেওয়ায় জিও–র গ্রাহক সংখ্যা এত বেশি বলে মনে করা হচ্ছে। বর্তমানে জিও–র ৮০০টিরও বেশি ডিজিটাল টিভি চ্যানেল, ১৫টির বেশি ওটিটি অ্যাপ রয়েছে। জিও ফাইবার ও জিও এয়ার ফাইবারের মাধ্যমে প্রচুর মানুষের কাছে পৌঁছে গিয়েছে এই টেলিকম সংস্থা। গত ৮ বছরে নিজেদের নেটওয়ার্কে বিশাল পরিবর্তন এনেছে জিও। জিও ফাইবার ও জিও এয়ার ফাইবার এখন প্রচুর বাড়িতে পরিষেবা দিচ্ছে। এর ফলে শুধু ওয়্যারলাইন সেগমেন্টে ৩ লক্ষ সাবস্ক্রাইবার পেয়েছে কোম্পানিটি।