• facebook
  • twitter
Tuesday, 1 October, 2024

ঝুঁকির আবহে ধরে রাখুন নগদ, তথ্যপ্রযুক্তি খাতে মিলতে পারে আকর্ষণীয় রিটার্ন

শেয়ার বাজারের প্রধান সূচকগুলিতে সংশোধন চলবে বলেই মনে করছে বিশেষজ্ঞরা

সেপ্টেম্বরের শেষ দিনে পতনের ধাক্কা লাগে শেয়ার বাজারে। রেকর্ডের বদলে বেশ খানিকটা নেমে যায় সেনসেক্স ও নিফটি। যার ফলে চিন্তা বাড়ছে বিনিয়োগকারীদের। আগামী দিনের বাজারের পরিস্থিতি নিয়ে ধোঁয়াশা রয়েছে। শেয়ার বাজারের প্রধান সূচকগুলিতে সংশোধন চলবে বলেই মনে করছে বিশেষজ্ঞরা। সেনসেক্স ও নিফটির ক্ষেত্রে নিম্নস্তর দেখা দিতে পারে। শেয়ার বাজারে কোন পদক্ষেপ নিলে সঠিক হবে তা নিয়ে দোলাচলে বিনিয়োগকারীরা। বর্তমান সময়ে নগদ ধরে রেখে বিনিয়োগের জন্য সঠিক সুযোগের অপেক্ষা করাই শ্রেয় বলে মানছেন শেয়ার মার্কেট বিশেষজ্ঞরা।

শেয়ার বাজারে বেশ কয়েকদিন ধরে লাগাতার বৃদ্ধি হচ্ছিল, তাতে সংশোধন যে গুরুত্ব পাবে তা বোঝা গিয়েছিল। আবার এই সপ্তাহের শুরুতেই শেয়ার বাজারের প্রধান সূচকগুলিতে বড়সড় পতন দেখতে পাওয়া যাচ্ছে। তাই সংশোধনের প্রয়োজনীয়তা কাজে আসবে। বিনিয়োগকারীদের ক্ষেত্রে যা ইতিবাতচক দিক বলেই মনে করছে মার্কেট বিশ্লেষকরা।

সংশোধন হতে পারে আন্দাজ করে বিনিয়োগকারীদের ১০ থেকে ১৫ শতাংশ নগদ ধরে রাখার বিষয়ে অবগত করেছিল শেয়ার মার্কেটের বিশেষজ্ঞরা। সুতরাং বর্তমান সময়ে বিনিয়োগকারীদের অপেক্ষা করতে হবে। বাজারে নতুন করে ইনভেস্টের ক্ষেত্রে অপেক্ষায় থাকতে হবে। সঠিক সুযোগের দিকে নজর রাখতে হবে। সঠিক সুযোগ এলে বিনিয়োগের জন্য ভাবা যেতে পারে। তথ্যপ্রযুক্তি ও প্রতিরক্ষা খাতে বিনিয়োগ করা যেতে পারে। সেক্ষেত্রে ভালো রিটার্ন পেতে পারেন বিনিয়োগকারীরা।