এবার সস্তায় মিলবে রান্নার গ্যাস, নবান্নে বৈঠক

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামী দিনে এলপিজি , সিএনজি এর চেয়েও সস্তায় গ্যাস মিলবে এই রাজ্যে। এ ব্যাপারে আগেই মন্ত্রিসভার বৈঠকে আলোচনা হয়েছিল। এবার নবান্নে রাজ্যের মুখ্য সচিবের সঙ্গে বৈঠক করলেন রাষ্ট্রায়ত্ত সংস্থা GAIL এর প্রতিনিধিরা।নবান্ন সূত্রে প্রকাশ , দেশের বৃহত্তম এই গ্যাস সংস্থা রাজ্যে ২৪৩৩কোটি টাকার পাইপলাইন প্রকল্প তৈরি করছে। পূর্ব ঘোষণা অনুযায়ী, পাইপলাইনের মাধ্যমে রাজ্যে রান্নার গ্যাস সরবরাহ করবে এই সংস্থা।

বুধবারের বৈঠকে হাজির ছিলেন সংস্থার একাধিক পদস্থ কর্তা।রান্নার গ্যাসের সিলিন্ডারের যে ভাবে দাম বাড়ছে তাতে মধ্যবিত্তের নাভিঃশ্বাস উঠেছে। তাই নায্য মূল্যে পাইপ লাইনের মাধ্যমে গ্যাস সরবরাহ প্রকল্পের রূপায়ণ করতে চাইছে মমতা বন্দ্যোপাধ্যায় সরকার। রাজ্য সরকারের প্রস্তাবিত এই প্রকল্পের নাম ‘সিটি গ্যাস ডিস্ট্রিবিউশন প্রজেক্ট’। এই প্রকল্পের মাধ্যমেই রাজ্যে পাইপলাইনের মাধ্যমে বাড়ি বাড়ি রান্নার গ্যাস সরবরাহ করা হবে।

সূত্রে প্রকাশ , প্রথম দফায় কলকাতার পাশাপাশি দক্ষিণবঙ্গের হাওড়া, হুগলি, দুই চব্বিশ পরগনা এবং নদিয়া জেলায় চালু হয়ে যাবে এই পরিষেবা। পরবর্তীকালে বাকি জেলাতেও পাইপলাইনের মাধ্যমে রাজ্যে ন্যায্য দামে রান্নার গ্যাস সরবরাহ করবে সংশ্লিষ্ট সংস্থা বলে জানা গেছে ।