• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

ডায়মন্ড হারবারের বাজারে মরসুমের প্রথম ইলিশের স্বাদ পেতে ক্রেতাদের হুড়োহুড়ি!

নিজস্ব প্রতিনিধি: মরসুমের প্রথম ইলিশ! শনিবার আম বাঙালি তাঁর রসনায় সেই স্বাদ নেবে না তা কি হয়! সুস্বাদু সেই রুপোলি ফসলের স্বাদ নিতে ডায়মন্ড হারবারের নগেন্দ্রবাজারে ক্রেতাদের মধ্যে রীতিমতো হুড়োহুড়িl আলিপুর আবহাওয়া দফতরের রিপোর্ট অনুযায়ী, শনিবারই কলকাতা-সহ দক্ষিণবঙ্গে ঢুকেছে বর্ষা! আর এদিনই বর্ষার জল পেয়ে শুরু হয়েছে ইলিশের আনাগোনা। ফলে ডায়মন্ড হারবারে মরসুমের ‘রুপোলি শস্য’র আগমন।

ইলিশ (Photo: IANS)

নিজস্ব প্রতিনিধি: মরসুমের প্রথম ইলিশ! শনিবার আম বাঙালি তাঁর রসনায় সেই স্বাদ নেবে না তা কি হয়! সুস্বাদু সেই রুপোলি ফসলের স্বাদ নিতে ডায়মন্ড হারবারের নগেন্দ্রবাজারে ক্রেতাদের মধ্যে রীতিমতো হুড়োহুড়িl আলিপুর আবহাওয়া দফতরের রিপোর্ট অনুযায়ী, শনিবারই কলকাতা-সহ দক্ষিণবঙ্গে ঢুকেছে বর্ষা! আর এদিনই বর্ষার জল পেয়ে শুরু হয়েছে ইলিশের আনাগোনা। ফলে ডায়মন্ড হারবারে মরসুমের ‘রুপোলি শস্য’র আগমন। এক ক্রেতার কথায়, “শনিবার সাধারণত নিরামিষ খাই। তবে মরসুমের প্রথম ইলিশকে দেখে লোভ সামলাতে পারলাম না! কিনে ফেললাম। আশাকরি, গিন্নিও খুশি হবেন!”

ডায়মন্ড হারবারের নগেন্দ্রবাজারের আড়তদার সমিতির সম্পাদক জগন্নাথ সরকার জানালেন, এদিন তিন হাজার কেজি ইলিশ ঢুকেছে। কেজি প্রতি ইলিশ বিক্রি হচ্ছে ১৪০০ টাকা দরে। জানা গিয়েছে, এই তিন হাজার কেজি ইলিশের মধ্যে দুই হাজর কেজি ইলিশ কলকাতা-সহ আশেপাশের বাজারে পৌঁছে যাবে।