চলতি সপ্তাহে মিলবে ৪টি নিউ ফান্ড সাবস্ক্রাইবের সুবিধা

মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করে বর্তমানে মোটা অঙ্কের মুনাফা পাচ্ছেন বিনিয়োগকারীদের বড় অংশ। এই ফান্ডগুলিতে বিনিয়োগের ক্ষেত্রে বর্তমানে ঝুঁকিও রয়েছে। তাই বিনিয়োগের ক্ষেত্রে উপযুক্ত ফান্ড নির্বাচন করার বিষয়টির উপর বাড়তি গুরুত্ব দেওয়ার পরামর্শ দিয়ে থাকেন বিশেষজ্ঞেরা। দেশে নিয়মিত ভাবে নতুন নতুন মিউচুয়াল ফান্ড লঞ্চ হচ্ছে। বিনিয়োগকারীদের জন্য ইনভেস্টমেন্টের বিকল্পও সামনে আসছে। একটি সংবাদ সংস্থা সূত্রে খবর, চলতি সপ্তাহে চারটি নতুন মিউচুয়াল ফান্ডের এনএফও সাবস্ক্রিপশনের সুবিধা মিলবে ইনভেস্টরদের।

গ্রো নিফটি ইন্ডিয়া ডিফেন্স ইটিএফ: এই মিউচুয়াল ফান্ডটি হল এক্সচেঞ্জ ট্রেডেড ফান্ড। গ্রো নিফটি ইন্ডিয়া ডিফেন্স ইটিএফ-র নিউ ফান্ড অফারটি ইতিমধ্যেই বিনিয়োগকারীদের সাবস্ক্রিপশনের জন্য খুলে রাখা হয়েছে। অর্থাৎ এই মুহূর্তে বিনিয়োগকারীরা ফান্ডটিতে বিনিয়োগ করার ক্ষেত্রে নিউ ফান্ড অফারের সুবিধা পেয়ে যাবেন। অক্টোবর মাসের ৪ তারিখ পর্যন্ত ফান্ডটির নিউ ফান্ড অফারটি বৈধ অবস্থায় থাকবে। পরবর্তী সময়ে আর বিনিয়োগের ক্ষেত্রে নিউ ফান্ড অফারের সুবিধা মিলবে না। স্কিমটি ধারাবাহিক বিক্রয় ও পুনরায় ক্রয়ের জন্য আবারও অক্টোবর মাসের ১৮ তারিখ খোলা হবে।

গ্রো নিফটি ইন্ডিয়া ডিফেন্স ইটিএফ এফওএফ: এই ফান্ডটি হল ফান্ড অফ ফান্ড। গ্রো নিফটি ইন্ডিয়া ডিফেন্স ইটিএফ ফান্ড অফ ফান্ডের নিউ ফান্ড অফারটিও ইতিমধ্যেই সাবস্ক্রিপশনের জন্য খুলে রাখা হয়েছে। বর্তমানে বিনিয়োগকারীদের কাছে ফান্ডটির নিউ ফান্ড অফার সাবস্ক্রাইব করার সুযোগ থাকছে। অক্টোবর মাসের ৪ তারিখ পর্যন্ত এই ফান্ডটির নিউ ফান্ড অফারটি সক্রিয় অবস্থায় থাকবে। পরবর্তীতে টানা বিক্রয় ও পুনরায় ক্রয়ের জন্য ফান্ডটিকে ১৮ অক্টোবর পুনরায় খোলা করা হবে।


মিরায় অ্যাসেট নিফটি পিএসইউ ব্যাঙ্ক ইটিএফ: এই ফান্ডটির নিউ ফান্ড অফারটি এখনও সক্রিয় নয়। সেপ্টেম্বর মাসের ২৪ তারিখে ফান্ডটির নিউ ফান্ড অফারটি বিনিয়োগকারীদের জন্য খোলা হবে। অর্থাৎ চলতি সপ্তাহের মঙ্গলবার থেকে বিনিয়োগকারীদের জন্য ফান্ডটির নিউ ফান্ড অফারটি সাবস্ক্রাইব করার সুবিধা মিলবে। সেপ্টেম্বর মাসের ৩০ তারিখ পর্যন্ত নিউ ফান্ড অফারটি সক্রিয় অবস্থায় থাকবে। অক্টোবর মাসের ৩ তারিখে ফান্ডটি পুনরায় বিনিয়োগকারীদের জন্য খোলা হবে।

বরোদা বিএনপি পরিবাস নিফটি ২০০ মোমেন্টাম ৩০ ইন্ডেক্স ফান্ড: এই ফান্ডটির নিউ ফান্ড অফার এখনও খোলেনি। সেপ্টেম্বর মাসের ২৫ তারিখে ফান্ডটির নিউ ফান্ড অফারটি বিনিয়োগকারীদের সবস্ক্রিপশনের জন্য খোলা হবে। অক্টোবর মাসের ৯ তারিখ পর্যন্ত নিউ ফান্ড অফারটি বৈধ অবস্থায় থাকবে।