জানুয়ারিতেই মুক্তি পাচ্ছে “পঞ্চায়েত সিজন ৩”

স্টেটসম্যান ওয়েব ডেস্ক: কাউন্টডাউন শুরু! সব কিছু ঠিকঠাক থাকলে OTT প্লাটফর্মে জানুয়ারিতে মুক্তি পাচ্ছে পঞ্চায়েত সিজন -৩। এই  হিট ওয়েব সিরিজ “পঞ্চায়েত”-এর ভক্তরা অধীর আগ্রহে দিন গুনছেন। কারণ অ্যামাজন প্রাইম ভিডিও সম্প্রতি বহুল প্রতীক্ষিত সিজন ৩-র প্রথম লুক প্রকাশ করেছে৷ টিজারে দেখানো হয়েছে জিতেন্দ্র কুমার, একজন গ্রামের সচিবের পোশাকে মোটরসাইকেল চালাচ্ছেন৷ তার কাঁধে ঝোলানো ব্যাগ। এই চমকটি থেকেই দর্শকদের মধ্যে প্রত্যাশার পারদ চড়তে শুরু করেছে। তর সইছে না আর। জনপ্রিয় এই ওয়েব সিরিজটির তৃতীয় কিস্তির মুক্তির অপেক্ষায় রয়েছেন দর্শকরা।

আগে এই সিরিজটি ৩০ অথবা ৩১ ডিসেম্বর মুক্তির সম্ভাব্য দিন ভাবা হলেও, সেই সিদ্ধান্ত থেকে পিছিয়ে এসেছে নির্মাতা সংস্থা। অ্যামাজন আনুষ্ঠানিকভাবে মুক্তির তারিখটি নিয়ে এখনই কিছু খোলসা করছে না। হয়তো দর্শকদের মধ্যে উন্মাদনা বাড়ানোর জন্যই এই পরিকল্পনা। তবে মোটামুটি ইঙ্গিত মিলেছে, “পঞ্চায়েত সিজন-৩” আগামী ১৫ জানুয়ারি নাগাদ স্ট্রিমিং করা হবে। যদিও জনপ্রিয় OTT প্ল্যাটফর্ম থেকে আনুষ্ঠানিকভাবে মুক্তির তারিখটি মুলতুবি রাখা হয়েছে৷

সম্প্রতি সীজন-৩ সম্পর্কে প্রতিবেদন প্রকাশিত হওয়ার সঙ্গে সঙ্গে ভক্তরা সোশ্যাল মিডিয়ায় হুমড়ি খেয়ে পড়েছেন। প্রতি মুহূর্তে তাঁদের উন্মাদনা প্রকাশ করছেন। সিরিজটি পরিচালনা করেছেন দীপক মিশ্র, লিখেছেন চন্দন কুমার। এই সিরিজটিতে জিতেন্দ্র কুমার, রঘুবীর যাদব, নীনা গুপ্তা, সানভি, চন্দন রায়, দুর্গেশ কুমার, অশোক পাঠক, ফয়সাল মালিক এবং সুনিতা রাজওয়ার সহ বেশ কিছু প্রতিভাবান তারকা অভিনয় করছেন। এই সিরিজের মুখ্য চরিত্র ‘অভিষেক স্যারের’ ভূমিকায় অভিনয় করছেন জিতেন্দ্র কুমার। অন্যদিকে প্রহ্লাদ, ভূষণ এবং বিনোদের চরিত্রে অভিনয় করেছেন অশোক ঠাকুর, দুর্গেশ কুমার ও ফৈজল মালিক। আগের দুটি সিজনের মতোই পঞ্চায়েত ৩-তেও আটটি পর্ব থাকবে। এক-একটি পর্ব ২০ থেকে ৪৫ মিনিট দীর্ঘ হবে বলে জানা গিয়েছে।


উল্লেখ্য, বিনোদনমূলক ওয়েব সিরিজগুলির মধ্যে “পঞ্চায়েত” সবচেয়ে বেশি জনপ্রিয়তা অর্জন করেছে। সব মহল থেকে সেটি প্রশংসা পেয়েছে। বিশেষ করে জিতেন্দ্র কুমারের অভিনয় ব্যাপকভাবে প্রশংসিত হয়েছে। ইতিমধ্যে দর্শক মহলে শো-টি ব্যাপক সাফল্য লাভ করেছে।

গল্পের কাহিনী আবর্তিত হয়েছে একজন ইঞ্জিনিয়ারিং স্নাতকের জীবন সংগ্রামের কাহিনী হিসেবে। গল্পে দেখা যাচ্ছে, তিনি একটি সীমিত বেতনের চাকরি করতে বাধ্য হয়েছেন। যখন তিনি উত্তরপ্রদেশের পশ্চিমাঞ্চলে অবস্থিত ফুলেরা (কাল্পনিক গ্রাম) গ্রামে সচিব হিসাবে জীবন শুরু করেছেন। হাস্যরস এবং নাটকীয় পরিবেশের নিখুঁত সংমিশ্রণে গ্রামীণ জীবনের মূল বিষয়কে ফুটিয়ে তোলা হয়েছে। এক অনন্য বুনট গল্প ও বিশিষ্ট তারকাদের সমন্বয়ে “পঞ্চায়েত”-এর জনপ্রিয়তা দর্শকদের ঘরে ঘরে পৌঁছে গিয়েছে। এখন তার ভক্তরা অধীর আগ্রহে সিজন ৩-র মুক্তির অপেক্ষায় দিন গুনছেন।

প্রসঙ্গত ২০২০ সালের ৩ এপ্রিল প্রথমবার অ্যামাজন প্রাইম ভিডিয়োয় TVF-র প্রযোজনার ‘পঞ্চায়েত’-এর স্ট্রিমিং হয়। প্রথম সিজনের প্রায় দু’বছর পর ২০২২ সালের মে মাসে রিলিজ হয় ‘পঞ্চায়েত সিজন টু’। আর এবার দ্বিতীয় সিজনের আট মাসের মধ্যেই মুক্তি পাচ্ছে জনপ্রিয়তম ওয়েব সিরিজ ‘পঞ্চায়েত সিজন থ্রি’।