নয়া সিনেমা আসার আগেই নতুন অ্যালবামের ঘোষণা লেডি গাগার

বিখ্যাত মার্কিন পপ গায়িকা এবং অভিনেত্রী লেডি গাগা প্রস্তুত তাঁর নতুন সিনেমা ‘জোকার: ফোলি আ দ্যু’-এর মুক্তির জন্য। আগামী ৪ অক্টোবর বড়পর্দায় মুক্তি পেতে চলেছে মার্কিন পরিচালক টড ফিলিপসের এই সিনেমা। তারই মধ্যে বড় ঘোষণা অস্কার ও গ্র্যামিবিজয়ী এই গায়িকার। আসতে চলেছে তাঁর দুটি নয়া অ্যালবাম।

নিজের ইনস্টাগ্রামে একটি পোস্ট দিয়ে তিনি তাঁর ‘হার্লেকুইন’ অ্যালবামের মুক্তি ঘোষণা করেন। নতুন অ্যালবামের পোস্টারের ছবি দিয়ে তিনি ক্যাপশনে লেখেন, ‘হার্লেকুইন। সেপ্টেম্বর ২৭। জোকার: ফোলি আ দ্যু-এর সহকারী অ্যালবাম।’ ২০২০ সালে তাঁর পঞ্চম অ্যালবাম ‘ক্রোমাটিকা’ বেরোয়। এরপরে বেরোতে চলেছে ষষ্ঠ অ্যালবাম ‘হার্লেকুইন’, যা তাঁর ষষ্ঠ পূর্ণদৈর্ঘ্যের অ্যালবাম।

আগামী ২৭ সেপ্টেম্বর এই অ্যালবামটি মুক্তি পেতে চলেছে। এতে ১৩টি গান থাকবে – ‘গুড মর্নিং’, ‘গেট হ্যাপি’, ‘ওহ, হোয়েন দ্য সেইন্টস’, ‘ওয়ার্ল্ড অন আ স্ট্রিং’, ‘ইফ মাই ফ্রেন্ডস ক্যুড সি মি নাও’, ‘দ্যাটস এন্টারটেইনমেন্ট’, ‘স্মাইল’, ‘দ্য জোকার’, ‘ফোলি আ দ্যু’, ‘গনা বিল্ড আ মাউন্টেন’, ‘ক্লোজ টু ইউ’, ‘হ্যাপি মিসটেক’, ‘দ্যাটস লাইফ’।


অন্য আরেকটি অ্যালবাম, যা লেডি গাগার সপ্তম অ্যালবাম, তার টিজার তিনি অনেকদিন ধরেই পোস্ট করে চলেছেন। ইনস্টাগ্রামে সম্প্রতিই তিনি টিজারমূলক আরও কিছু ছবি পোস্ট করেছেন। ছবিগুলোয় শুধু একলাইন করে উদ্ধ্রিতি দেওয়া। কোনোটায় লেখা ‘আয়্যাম রেডি ফর মাই ইন্টারভিউ’, কোনোটায় লেখা ‘ডোন্ট টেল মি হোয়াট টু ওয়্যার’, আবার কোনোটায় ‘নো ডাক্ট টেপ। নো মিশন।’ বিভিন্ন বিলবোর্ডের গায়ে ‘এলজি ৬.৫’ লিখে টিজারও করা হয়েছে এই অ্যালবামের। ‘এলজি ৭’ (লেডি গাগা ৭)-এর বদলে এমনটা লেখায় ভক্তরা মনে করছেন, সম্ভবত এটি পূর্ণদৈর্ঘ্যের অ্যালবাম হবে না।

প্রসঙ্গত, সম্প্রতি মার্কিন গীতিকার-গায়ক ব্রুনো মার্সের সঙ্গে তাঁর ‘ডাই উইথ আ স্মাইল’ বলে একটি গান মুক্তি পেয়েছে। বিলবোর্ড চার্টে গত ৫ সপ্তাহ ধরে প্রথম ৩-৪-৫ এর মধ্যেই রয়েছে গানটি।

‘জোকার: ফোলি আ দ্যু’ সিনেমাতে তিনি জোয়াকিন ফিনিক্সের বিপরীতে অভিনয় করবেন। তাঁর অভিনীত চরিত্রের নাম ‘লি’, যা জোকার সিরিজের খলনায়িকা হার্লে কুইনেরই নবকল্পিত একটা রূপ। এই সিনেমায় গানের একটা ভূমিকা রয়েছে। লেডি গাগা জানিয়েছেন, তিনি এখানে ‘এমন কিছু’ করেছেন, যা তিনি আগে কখনও করেননি।