কত টাকা পারিশ্রমিক পান ‘মেলোডি কুইন’ অলকা ইয়াগনিক?

বলিউডের জনপ্রিয় সঙ্গীত শিল্পী অলকা ইয়াগনিক। তাঁকে চেনেন না এমন মানুষ পাওয়া কঠিন। অলকা ইয়াগনিকের গান মানেই নস্টালজিয়া। কুমার সানুর সঙ্গে তাঁর যুগলবন্দি সবার প্রিয়। তবে শুধু মাত্র হিন্দিতে নয়, ১৬ টি ভাষায় গান গেয়েছেন তিনি। তাঁর ঝুলিতে ২০ হাজারেরও বেশি গান। তিনি হিন্দি, গুজরাতি, মারাঠি, ভোজপুরী, তেলুগু, নেপালি, ওড়িষা, পঞ্জাবি, ভোজপুরী, বাংলা সহ বহু ভাষায় গান গেয়েছেন।

কিন্তু জানেন কি? এক একটা গানের জন্য কত টাকা পারিশ্রমিক নেন বলিউডের জনপ্রিয় সঙ্গীত শিল্পী অলকা ইয়াগনিক?

সূত্রের খবর, এক একটি গানের জন্য অলকা ইয়াগনিক ১২ লাখ টাকা পারিশ্রমিক নেন। পাশাপাশি, তাঁকে দেখা যায় বহু রিয়্যালিটি শোয়ের মঞ্চ থেকে শুরু করে বিভিন্ন কনসার্টে। সেখান থেকেও মোটা টাকা আয় করেন তিনি। সিনেমার পাশাপাশি বহু সিরিজেও গান গেয়েছেন অলকা ইয়াগনিক।


কীভাবে গানের জগতে এলেন ‘মেলোডি কুইন’ অলকা ইয়াগনিক?
জানা যায়, ছোটবেলায় মা শুভা ইয়াগনিকের কাছে হাতেখড়ি অলকা ইয়াগনিকের। শাস্ত্রীয় সঙ্গীতের মধ্যে দিয়ে গানের জগতে প্রবেশ এই ‘মেলোডি কুইন’-এর। তাঁর জন্ম কলকাতার এক গুজরাতি পরিবারে। নিজেকে গানের জগতে প্রতিষ্ঠিত করার জন্য ১০ বছর বয়সে কলকাতা ছেড়ে মুম্বইতে পাড়ি দেন। বলিউডে পা রাখেন মাত্র ১৪ বছর বয়সে। তারপর পর পর হিট গান উপহার দেন আপামর দর্শককে। এখনও তাঁর গান মানেই হিট। শেষ ‘গদর ২’ ছবিতে গান গেয়েছেন অলকা।

তবে শুধুমাত্র হিন্দিতেই নয়, ২৫ টি আলাদা আলাদা ভাষায় গান গেয়েছেন এই বলিউডি গায়িকা। হিন্দি, গুজরাতি, মারাঠি, ভোজপুরী, তেলুগু, নেপালি, ওড়িষা, পঞ্জাবি, ভোজপুরী, বাংলা সহ বহু ভাষায় পর্যন্ত গান গেয়েছেন শিল্পী অলকা ইয়াগনিক।

শুধুমাত্র গান গেয়েই নয়, বিভিন্ন ব্র্যান্ড প্রমোশনের মাধ্যমেও বিপুল অঙ্কের টাকা উপার্জন করেন তিনি। ব্র্যান্ড প্রমোশনের মাধ্যমে মোটের উপর ১৬ লাখ টাকা উপার্জন করেন তিনি। সূত্রের খবর, তাঁর মোট সম্পত্তির পরিমাণ ৬৮ কোটি টাকা। পাশাপাশি সোশ্যাল মিডিয়াতেও এক্টিভ শিল্পী। সেখান থেকেও মোটা অঙ্কের টাকা উপার্জন করেন তিনি।