• facebook
  • twitter
Wednesday, 25 September, 2024

‘আমাদের যৌন আকর্ষণ আছে’, স্বরার সঙ্গে সম্পর্কের বিষয়ে মন্তব্য ফাহাদের

আমাদের দু’জনের মধ্যে মিল তো একটাই রয়েছে। সেটা আমাদের যৌন আকর্ষণ

অনেক বিষয়েই নেই কোনও মিল। পেশাও তো ভিন্ন। ধর্মও এক নয় দুজনের। ছেলেবেলা থেকে বড় হয়ে ওঠাও একেবারেই ভিন্নভাবে। তবে মনের টানে মিল রয়েছে। আর প্রেমের জোরেই একাধিক বিতর্ক পেরিয়ে বিয়ে সারেন সমাজবাদী পার্টির নেতা ফাহাদ আহমেদ এবং বলিউড অভিনেত্রী ও সমাজকর্মী স্বরা ভাস্কর। সন্তানও আছে তাঁদের।

বিয়ে, সন্তান, সংসারের বিষয়ে বিভিন্ন সময়ে মুখ খুলেছেন স্বরা ভাস্কর। বহুবারই বিতর্কের মুখে পড়ে স্পষ্ট জবাব দিতে একাই আসরে নামেন তিনি। তবে এই প্রথম বিয়ে, সংসার নিয়ে মুখ খুললেন সমাজবাদী পার্টির নেতা ফাহাদ। এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে ফাহাদ বলেন, ‘আমি মুসলিম এবং আমার সম্প্রদায় ওবিসি-র মধ্যে পড়ে। উল্টো দিকে ব্রাহ্মণ পরিবারের মেয়ে স্বরা। আমাদের দু’জনের মধ্যে মিল তো একটাই রয়েছে। সেটা আমাদের যৌন আকর্ষণ। এছাড়া ধর্ম, জাতি, শহর, পেশাসহ সমস্ত কিছুতেই পার্থক্য আছে এবং সমস্ত বাধা আমরা পেরিয়ে এসেছি। বিষয়টা খুবই কঠিন ছিল। আবার বেশ মজারও ছিল।’

প্রসঙ্গত, ২০২৩ সালের ৬ জানুয়ারি স্পেশ্যাল অ্যাক্টে দীর্ঘদিনের বন্ধু ও প্রেমিক রাজনৈতিক কর্মী ফাহাদ আহমেদের সঙ্গে বিয়ের রেজিস্ট্রি করেন স্বরা। তারপর ১৬ ফেব্রুয়ারি পরিবার পরিজনদের স্বাক্ষী রেখে সই সাবুদের বিয়ে সারেন অভিনেত্রী স্বরা ভাস্কর।

সমাজবাদী পার্টির নেতা ফাহাদের পরিবারে হিন্দু রীতিকে মান্যতা দিয়েই কন্যা ‘রাবেয়া রমা আহমেদের’ গৃহপ্রবেশ করেছিলেন অভিনেত্রী। রাবেয়া নাম শুনেই প্রথমটায় কটাক্ষ করেছিলেন বহু মানুষজন। তবে ষষ্ঠী পুজোয় সন্তানের পুরো নাম প্রকাশ্যে নিয়ে আসেন স্বরা। রাবেয়া নামের সঙ্গে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার বার্তা দিতে রমাও জুড়ে দিয়েছেন স্বরা-ফাহাদ।