বক্স অফিস জমজমাট, সৃজিতের টেক্কা

এবছর পুজোর মুখেই প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে দেব-রুক্মিণীর ‘টেক্কা’, নির্দেশনায় সৃজিত মুখোপাধ্যায়। প্রযোজনায় দেব এন্টারটেইনমেন্ট ভেঞ্চার্স লিমিটেড। গতবছর পুজোতে সৃজিত দর্শক টেনেছিলেন ‘২২ শ্রাবণ’-এর প্রিকুয়েল ‘দশম অবতার’ রিলিজ করে৷ এই বছর তাঁর তুরুপের তাস ‘টেক্কা’ ৷

একেবারে টানটান ক্রাইম থ্রিলার। ছবির গল্প এগিয়েছে ইরা অর্থাৎ স্বস্তিকা মুখোপাধ্যায়ের স্কুল পড়ুয়া মেয়ের অপহরণ হওয়াকে কেন্দ্রে রেখে। এই অপহরণের প্লটার আর কেউ নন, কর্মহীন হয়ে দেওয়ালে পিঠ ঠেকে যাওয়া ইকলাখ অর্থাৎ দেব। ওদিকে চোখে চশমা, হাতে বন্দুক, চুল ছোটো করে কাটা রুক্মিণীকে দেখা যাবে এক দুঁদে ক্রাইম ব্রাঞ্চ অফিসারের চরিত্রে- যিনি এই অপরাধের কিনারা করতে তৎপর। অন্যান্য চরিত্রে থাকছেন অনির্বাণ চক্রবর্তী, নবাগতা সৃজা দত্ত, টোটা রায়চৌধুরী প্রমুখ।

পুজোয় মানুষ হিন্দি সিনেমার পরিবর্তে বাংলা ছবি দেখতেই বেশি পছন্দ করেন, এমনই অভিমত সৃজিতের। টেক্কা তাঁর মতে একটি অ্যান্টি এস্ট্যাবলিশমেন্ট ফিল্ম যা এই অস্থির সময়ও মানুষের ভালো লাগবে।


দেব এই ছবিতে শুধু অভিনেতা নন, প্রযোজকও। ‘জুলফিকর’-এর পর আর একসঙ্গে কাজ করেননি সৃজিত আর দেব। এবার দেবের সঙ্গে একাধারে রুক্মিণী ও স্বস্তিকা থাকায়, কৌতুহলের পারদ চড়ছে দর্শকদের মনে।
এই ছবি অন্য দুটি মুক্তিপ্রাপ্ত ছবিকে টেক্কা দিতে পারে কিনা, সেটাই এখন দেখার।