শ্লীলতাহানি কাণ্ডে এবার অরিন্দম শীলের বিরুদ্ধে দায়ের এফআইআর

মহিলা শ্লীলতাহানির অভিযোগে গত শনিবার অরিন্দম শীলকে ইতিমধ্যেই ডিরেক্টর্স গিল্ড তাঁকে অনির্দিষ্টকালের জন্য বরখাস্ত করেছে। এবার সেই নারী নিগ্রহের অভিযোগে আরও বিপাকে তিনি।পুলিশ সূত্রে জানা গিয়েছে, এবার দক্ষিণ ২৪ পরগনার বিষ্ণুপুর থানায় তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। যে অভিনেত্রী তাঁর বিরুদ্ধে শারীরিক হেনস্থার অভিযোগ এনেছিলেন, তিনিই এবার সরাসরি এফআইআর দায়ের করলেন থানায়।

বেশ কিছুদিন আগে এই অভিনেত্রী পরিচালক অরিন্দম শীলের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ এনে মহিলা কমিশনের কাছেও অভিযোগ করেন। অভিযোগ অনুযায়ী, একটি ঘনিষ্ঠ দৃশ্য বোঝানোর সময় অরিন্দম শীল তাঁকে অপ্রীতিকর ভাবে কোলে বসান এবং তাঁর শ্লীলতাহানি করেন। এরপরই অভিনেত্রী মহিলা কমিশনের দ্বারস্থ হন।

যদিও অরিন্দম শীল এই অভিযোগ সম্পূর্ণ অস্বীকার করেছেন। তাঁর দাবি, সেই দিন এমন কিছুই ঘটেনি। সেই দিন সেটে যারা ছিল তাঁরা অনেকেই ঘটনার সাক্ষী আছেন এবং তিনি অভিনেত্রীর সঙ্গে এমন কোনও অপ্রীতিকর আচরণ করেননি। অনেকসময় ঘনিষ্ঠ দৃশ্য বোঝানোর সময় অনিচ্ছাকৃতভাবে স্পর্শ হয়, যার জন্য তিনি আন্তরিকভাবে দুঃখিত।


অরিন্দম শীল আরও জানিয়েছেন, মহিলা কমিশন তাঁকে ক্ষমা চেয়ে একটি চিঠি লিখতে বলে এবং তাঁর লেখা ‘অনিচ্ছাকৃত’ শব্দটি মুছে দিতে বলে। তখন লীনা গঙ্গোপাধ্যায়ের অনুরোধে তিনি ‘অনিচ্ছাকৃত’ শব্দটি বাদ দেন। কিন্তু তাতে অভিযোগকারী অভিনেত্রী রাজি ছিলেন না। সেটিই এখন তাঁর বিরুদ্ধে ব্যবহার করা হচ্ছে।

ডিরেক্টর্স গিল্ড-এর বিরুদ্ধে অরিন্দমের অভিযোগ, তাঁকে কিছু না জানিয়ে এবং আত্মপক্ষ সমর্থনের সুযোগ না দিয়েই তাঁকে বরখাস্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

প্রসঙ্গত, পরিচালকের বিরুদ্ধে এর আগেও এমন অভিযোগ উঠেছে। এর আগে অভিনেত্রী রূপাঞ্জনা মিত্র অরিন্দম শীলের বিরুদ্ধে অভিযোগ করেন। তাঁর দাবি ছিল, অরিন্দম চিত্রনাট্য পড়ার জন্য নিজের অফিসে ডেকে তাঁকে যৌন হেনস্থা করেন।