• facebook
  • twitter
Sunday, 8 September, 2024

প্রেক্ষাগৃহে মুখ্যমন্ত্রী পৌঁছনোর আগেই দুর্ঘটনা, তোরণ ভেঙে আহত দুই

নিজস্ব প্রতিনিধি: বুধবার মহানায়ক উত্তম কুমারের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলিপুরের ধনধান্য প্রেক্ষাগৃহে অনুষ্ঠান ছিল রাজ্য সরকারের। সেই অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের যোগ দেওয়ার আগেই ঘটল অঘটন। প্রেক্ষাগৃহের প্রবেশ পথের তোরণ ভেঙে আহত হলেন দু’জন। স্থানীয় সূত্রে খবর, এদিন বিকেলে মুখ্যমন্ত্রী পৌঁছনোর ঠিক আধ ঘণ্টা আগে ভেঙে পড়ে তোরণ। তার নিচে চাপাও পড়ে যান অনেকে। স্থানীয় এবং

নিজস্ব প্রতিনিধি: বুধবার মহানায়ক উত্তম কুমারের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলিপুরের ধনধান্য প্রেক্ষাগৃহে অনুষ্ঠান ছিল রাজ্য সরকারের। সেই অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের যোগ দেওয়ার আগেই ঘটল অঘটন। প্রেক্ষাগৃহের প্রবেশ পথের তোরণ ভেঙে আহত হলেন দু’জন।

স্থানীয় সূত্রে খবর, এদিন বিকেলে মুখ্যমন্ত্রী পৌঁছনোর ঠিক আধ ঘণ্টা আগে ভেঙে পড়ে তোরণ। তার নিচে চাপাও পড়ে যান অনেকে। স্থানীয় এবং নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ কর্মীদের সহায়তায় উদ্ধার করা হয় তাদের। ঘটনায় দুই ব্যক্তির গুরুতর আহত হওয়ার খবর মিলেছে। আহতদের নাম অসিত বরণ সর্দার (৫৮) এবং বিশ্বনাথ সরকার (৫৩)। তাঁরা দুজনেই দক্ষিণ ২৪ পরগনার বাসিন্দা বলেই খবর। ঘটনার পরেই তাঁদের নিয়ে যাওয়া হয় এসএসকেএম হাসপাতালে। সেখানেই তাঁদের চিকিৎসার ব্যবস্থা করা হয়।

অন্যদিকে ঘটনার পরেই তড়িঘড়ি সরিয়ে দেওয়া হয় সমস্ত ফ্লেক্স। এই ঘটনাকে ঘিরে ইতিমধ্যেই মুখ্যমন্ত্রীর নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। উল্লেখ্য, চলতি বছরের জানুয়ারিতে কলকাতা পুলিশের হাফ ম্যারাথনে তোরণ ভেঙে আহত হয়েছিলেন কলকাতা পুলিশের অতিরিক্ত কমিশনার মুরলীধর শর্মা। ঘাড়ে গুরুতর চোটও লাগে তাঁর। ঘটনার ছয় মাস পরেই ফের ফিরে এলো একই স্মৃতি।