• facebook
  • twitter
Monday, 16 September, 2024

“অ্যাকশনটা আমারই কাজ!”: ‘খাদান’-এর টিজারে আগুন লাগালেন দেব

১৪ আগস্ট মেয়েদের রাতদখলের ডাক ইত্যাদি কারণে দেব টিজারের অফিশিয়াল লঞ্চ পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। সেই কারণেই এই টিজার বেরোল ২৯ তারিখ।

“সর্দারি অত সিধা বাত লয়। যে একা সব সয়, ওহিই সর্দার হয়!” হিমশীতল কণ্ঠে আগুন ঝরানো সংলাপ বলতে বলতে এগিয়ে আসছেন তিনি। চারপাশে উড়ে যাচ্ছে কয়লার গুঁড়ো, দৃপ্ত পদচারণে গুঁড়িয়ে দিয়ে যাচ্ছেন চায়ের ভাঁড়। উদ্যত কুড়াল হাতে এযুগের পরশুরামের মতো তিনি এগিয়ে এলেন, ছিটকে পড়লো কয়েকজন। তিনি শ্যাম মাহাতো, অভিনয়ে দেব। আর সিনেমাটা? ঠিকই ধরেছেন – সিনেমাটা ‘খাদান’।

কখনো জ্বলন্ত বিড়ি মুখে পুরে দিয়ে উত্তপ্ত সংলাপ ‘অ্যাকশনটা আমারই কাজ!…”, কখনো বন্ধু মোহনকে বাইকের পিছনে বসিয়ে কয়লা ভর্তি চলন্ত মালগাড়ির তালা ভেঙে দেওয়া, কখনো “ফ্যামিলি নিয়ে ব্যস্ত আছি বলে কী ভেবেছিস, অ্যাকশনটা ভুলে গেছি?” বা “আজ এই জমি খাদান হবে… নয়তো শ্মশান!” – এর মতো ধামাকা সংলাপ – টিজারেই বুঝিয়ে দিয়েছেন দেব, কেন তিনি মহানায়ক।

২৯ আগস্ট ইউটিউবে বেরিয়েছে ‘খাদান’-এর টিজার। বেরোনোর একদিনের মধ্যেই ‘ট্রেন্ডিং’-এ ১ নম্বরে জ্বলজ্বল করছে। দেবের প্রযোজনা সংস্থা, ‘দেব এন্টারটেনমেন্ট ভেঞ্চারস’-এর ইউটিউব চ্যানেল থেকে টিজারটি আপলোড করা হয়। ভিডিওটি ইতিমধ্যেই প্রায় তিন লক্ষ ভিউ পেয়েছে।

‘খাদান’-এর টিজার বেরোনোর কথা ছিলো ১৪ আগস্ট। আরজি কর মেডিক্যাল কলেজে ৯ আগস্ট এক তরুণী চিকিৎসককে মর্মান্তিকভাবে ধর্ষণ করে খুন করার প্রতিবাদে আন্দোলন, ১৪ আগস্ট মেয়েদের রাতদখলের ডাক ইত্যাদি কারণে দেব টিজারের অফিশিয়াল লঞ্চ পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। সেই কারণেই এই টিজার বেরোল ২৯ তারিখ।

কয়লা মাফিয়ার ভূমিকায় অভিনয় করছেন শ্যাম মাহাতো ওরফে দেব। শ্যামের বন্ধু মোহনের ভূমিকায় অভিনয় করছেন অভিনেতা যীশু সেনগুপ্ত। এছাড়াও অন্যান্য গুরুত্বপূর্ণ ভূমিকায় রয়েছেন বরখা বিস্ত সেনগুপ্ত, বিশ্বজিৎ ঘোষ, অনির্বাণ চক্রবর্তী, ইধিকা পাল, স্নেহা বসু প্রমুখ। পরিচালনা সুজিত দত্তের, প্রযোজনা যৌথভাবে সুরিন্দার ফিল্মস এবং দেবের।

পুরুলিয়ার প্রত্যন্ত এক গ্রাম থেকে দামোদর উপত্যকার কয়লাখনিতে সামান্য শ্রমিক হিসেবে কাজ করতে আসেন শ্যাম। সেই জায়গা থেকে কীভাবে দুই বন্ধু শ্যাম আর মোহন হয়ে উঠবে কয়লাখনি অঞ্চলের নিয়ন্তা, সেটা জানতে গেলে দেখতেই হবে অ্যাকশনে ভরপুর এই সিনেমা, যা মুক্তি পেতে চলেছে আগামী ২৫ ডিসেম্বর।