• facebook
  • twitter
Monday, 16 September, 2024

৬ পদাধিকারীকে বহিষ্কার করল তৃণমূলের প্রাথমিক শিক্ষক সংগঠন

সাংগঠনিক দায়িত্ব পালনে ব্যর্থতার অভিযোগ তুলে পশ্চিমবঙ্গ তৃণমূল প্রাইমারি টিচার্স অ্যাসোসিয়েশনের ওয়ার্কিং প্রেসিডেন্ট পলাশ সাঁধুখা সহ ৬ জন পদাধিকারিকে বহিষ্কার করল করা হল।

সাংগঠনিক দায়িত্ব পালনে ব্যর্থতার অভিযোগ তুলে পশ্চিমবঙ্গ তৃণমূল প্রাইমারি টিচার্স অ্যাসোসিয়েশনের ওয়ার্কিং প্রেসিডেন্ট পলাশ সাঁধুখা সহ ৬ জন পদাধিকারিকে বহিষ্কার করল করা হল। পলাশের পাশাপাশি কোচবিহার, আলিপুরদুয়ার, পূর্ব বর্ধমান, বীরভূম ও উত্তর কলকাতার জেলার একজন করে পদাধিকারীকে বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কৃত ৬ জন পদাধিকারী হলেন, কোচবিহার জেলার সাধারণ সম্পাদক অপু চক্রবর্তী, পূর্ব বর্ধমান জেলা সংগঠনের সাধারণ সম্পাদক রমেন চন্দ, বীরভূম জেলার-সহ সভাপতি অরুণকুমার দে, উত্তর কলকাতা জেলার সাধারণ সম্পাদক সৈকত গুন ও আলিপুরদুয়ার জেলার সাধারণ সম্পাদক রত্নদীপ ভট্টাচার্য। মঙ্গলবার একটি প্রেস রিলিজ জারি করে এই ৬ পদাধিকারীকে বহিষ্কারের কথা জানায় পশ্চিমবঙ্গ তৃণমূল প্রাইমারি টিচার্স অ্যাসোসিয়েশন।

সংগঠনের রাজ্য সভাপতি মইদুল ইসলাম বলেন, ‘এই নেতারা সমাজমাধ্যমে বিভিন্ন বিরূপ মন্তব্য করেছেন। এছাড়া সাংগঠনিক দায়িত্ব পালনেও ব্যর্থ হয়েছেন। সাংগঠনিক নীতি মেনেই ৬ পদাধিকারীকে বহিষ্কার করা হয়েছে।’ প্রথমে এই ৬ জনকে শোকজ করা হয়েছিল। কিন্তু তাঁদের জবাবে সন্তুষ্ট হয়নি সংগঠন। তাই তাঁদের বহিষ্কার করা হয়েছে।

যাবতীয় অভিযোগ অস্বীকার করেছেন পশ্চিমবঙ্গ তৃণমূল প্রাথমিক শিক্ষক সমিতির আলিপুরদুয়ার জেলা কমিটির সাধারণ সম্পাদক রত্নদীপ ভট্টাচার্য। তিনি জানিয়েছেন, লোকসভা নির্বাচনের কাজের জন্য সংগঠনের একটি কর্মসূচিতে যোগদান করতে পারেননি। তিনি সেই সময় দলের কাজেই ছিলেন বলে দাবি করেন। এছাড়াও চিঠিতে তাঁর বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে তা মনগড়া। এর বিরুদ্ধে আইনি পদক্ষেপ গ্রহণের কথাও ভাবছেন রত্নদীপ।