• facebook
  • twitter
Thursday, 10 October, 2024

রতন টাটার মৃত্যুতে শোকপ্রকাশ পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের

গভীর দুঃখের সঙ্গে আমরা আমাদের প্রিয় রতনের শান্তিপূর্ণ মৃত্যু ঘোষণা করছি। আমরা, তার ভাই, বোন এবং পরিবার, যাঁদেরকে তিনি অকুণ্ঠ ভালোবাসায় ভরিয়ে দিয়েছেন, তাঁকে আমরা ভালোবাসা ও শ্রদ্ধা জানিয়ে সান্ত্বনা খোঁজার চেষ্টা করি।

যাঁর শিল্পের বিরোধিতা করে মমতা ও তৃণমূলের উত্থান, বিদায়কালে সেই টাটাকে শ্রদ্ধা নিবেদিন করলেন তৃণমূল সুপ্রিমো। এদিন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বুধবার শিল্পপতি এবং টাটা সন্সের চেয়ারম্যান এমেরিটাস রতন টাটার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন। তিনি রতন টাটার মৃত্যুকে “ভারতীয় ব্যবসায়ী জগৎ এবং সমাজের জন্য অপূরণীয় ক্ষতি” বলে উল্লেখ করেছেন।

টাটার পরিবার এবং সহকর্মীদের প্রতি তাঁর সমবেদনা প্রকাশ করেছেন। বাংলার মুখ্যমন্ত্রী টাটা গ্রুপের প্রাক্তন চেয়ারম্যানকে ভারতের শীর্ষস্থানীয় ব্যবসায়ী নেতা এবং একজন জন-উৎসাহী ও জনহিতৈষী হিসাবে অভিহিত করেছেন।

বাংলার মুখ্যমন্ত্রী তাঁর এক্স হ্যান্ডেলে লেখেন, “টাটা সন্সের চেয়ারম্যান এমেরিটাস রতন টাটার মৃত্যুতে শোকাহত। টাটা গ্রুপের প্রাক্তন চেয়ারম্যান ছিলেন ভারতীয় শিল্পের একজন অগ্রণী নেতা এবং একজন জন-উৎসাহী জনহিতৈষী। তাঁর মৃত্যু ভারতীয় ব্যবসায়িক জগৎ ও সমাজের জন্য অপূরণীয় ক্ষতি। তাঁর পরিবারের সকল সদস্য এবং সহকর্মীদের প্রতি আমার সমবেদনা জানাই।

রতন টাটা, ৮৬ বছর বয়সে মুম্বইয়ের ব্রীচ ক্যান্ডি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। তাঁর রক্তচাপ হঠাৎ কমে যাওয়ার পরে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। বুধবার রাতে সেখানেই তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

একটি অফিসিয়াল বিবৃতিতে, টাটা গ্রুপ রতন টাটার প্রয়াণের খবর ঘোষণা করেছে। একটি বিবৃতিতে বলা হয়েছে, “গভীর দুঃখের সঙ্গে আমরা আমাদের প্রিয় রতনের শান্তিপূর্ণ মৃত্যু ঘোষণা করছি। আমরা, তার ভাই, বোন এবং পরিবার, যাঁদেরকে তিনি অকুণ্ঠ ভালোবাসায় ভরিয়ে দিয়েছেন, তাঁকে আমরা ভালোবাসা ও শ্রদ্ধা জানিয়ে সান্ত্বনা খোঁজার চেষ্টা করি। যদিও তিনি ব্যক্তিগতভাবে আমাদের সাথে আর নেই, তার নম্রতা, উদারতা এবং উদ্দেশ্যের উত্তরাধিকার ভবিষ্যত প্রজন্মকে অনুপ্রাণিত করবে।”