‘নির্যাতিতার বিচার চাই’, ধ্বনি তুলে আজ আন্দোলনরত চিকিৎসকদের পাশে দাঁড়াবে টলি পরিবার

দিনে দিনে ভয়াবহ রূপ নিচ্ছে আরজি কর-কাণ্ডের প্রতিবাদ এবং আন্দোলন। জনসাধারণ থেকে টলিপাড়ার গায়ক, অভিনেতা সকলেই এবার একযোগে সামিল হচ্ছেন আরজি করের প্রতিবাদী আন্দোলনে। তাঁদের দাবি একটাই, ১৪ অগস্ট স্বাধীনতা দিবসের আগের রাত থেকে ‘মেয়েদের রাত দখল’-এর যে কর্মসূচি শুরু হয়েছে তা তাঁরা আরও এগিয়ে নিয়ে যাবেন, যতক্ষণ না পর্যন্ত মৃতা এবং তাঁর পরিবার ন্যায় বিচার পাচ্ছেন। রবিবার অর্থাৎ আজ আন্দোলন কর্মসূচিতে পা মেলাবে টলি পরিবার। প্রসঙ্গত উল্লেখ্য, অভিনেতা দেব, প্রসেনজিৎ, অভিনেত্রী শ্রীলেখা থেকে একে একে টলিপাড়ার প্রত্যেকেই আন্দোলনরত চিকিৎসকদের পাশে দাঁড়িয়েছেন এবং ‘নির্যাতিতার বিচার চাই’ ধ্বনি তুলেছেন। এবার গোটা টলি পরিবারই একত্রে আন্দোলনকে সমর্থন জানাতে এগিয়ে আসবে।

ইতিমধ্যেই সিনে পরিবারের তরফ থেকে কর্মসূচির একটি বার্তা তৈরি হয়েছে। জানানো হয়েছে, ‘আরজি কর পরিবারের পাশে রয়েছে চলচ্চিত্র পরিবার। আজ অর্থাৎ রবিবার বিকেল ৪টে নাগাদ টেকনিশিয়ান্স স্টুডিয়োয় মিলিত হয়ে, সেখান থেকে সন্ধ্যায় আরজি কর হাসপাতাল। প্রতিটি সংবেদনশীল চলচ্চিত্র কর্মীবন্ধুদের আসতে অনুরোধ করছি।’ রবিবারের আন্দোলনে যাঁরা যোগ দেবেন তাঁদের টেকনিশিয়ান্স স্টুডিয়োর সামনে বিকেল ৪টেয় উপস্থিত থাকার অনুরোধ জানানো হয়েছে টলি পরিবারের তরফ থেকে। যাতায়াতের জন্য বাস থাকবে। যাঁদের নিজস্ব গাড়ি রয়েছে তাঁরা গাড়ি চড়ে যাবেন। আরজি কর হাসপাতাল চত্বরে গিয়ে পরবর্তী কর্মসূচি জানানো হবে বলেই জানানো হয়েছে। সেই বিষয় নিয়ে শনিবার বিস্তর আলোচনা হয়েছে।

সূত্রের খবর, রবির এই কর্মসূচিতে অংশ নিচ্ছেন নাট্যজগতের খ্যাতনামীরা। গিরিশ মঞ্চ থেকে ঘটনাস্থল পর্যন্ত হাঁটবেন তাঁরা। আরজি করে পৌঁছে টলিউদের শিল্পীরা কথা বলবেন আন্দোলনরত জুনিয়র চিকিৎসকদের সঙ্গে। এক কথায়, আজ পথে নামবে গোটা টলিউড। প্রযোজক রাজ চক্রবর্তী এবং পুরো চলচ্চিত্র পরিবার জানিয়েছেন, ‘নির্যাতিতার বিচার চাই’ ধ্বনি তুলে বাংলা বিনোদন দুনিয়ার সঙ্গে যুক্ত সকল মানুষ এদিন পথে নামবেন। মূলত আন্দোলনরত চিকিৎসকদের পাশে সশরীরে উপস্থিত থেকেই তাঁদের আন্দোলনকে সমর্থন জানাচ্ছে টলিউড।


উল্লেখ্য, আরজি করের ঘটনার স্বতঃস্ফূর্ত আন্দোলনে সামিল হয়েছেন শাসকদলেরই অসংখ্য রাজনৈতিক নেতৃত্ব। তাঁরা নিজেদের রাজনৈতিক পরিচয় ভুলে ‘শিল্পী’ হিসেবেই পাশে দাঁড়াচ্ছেন আন্দোলনরত চিকিৎসকদের। প্রযোজক-পরিচালক রাজ চক্রবর্তী এ প্রসঙ্গে বলেছেন, টলিউড চলচ্চিত্র পরিবার এই নারকীয় ঘটনার তীব্র নিন্দা করছে। পাশাপাশি, অন্যায়ের প্রতিবাদে তাঁরা পাশে থাকছেন সেই সব চিকিৎসকদের, যাঁরা বিক্ষোভ-অবস্থান করছেন। তাঁদের এই আন্দোলন জোরালো করতে, তরুণী চিকিৎসককে ন্যায়বিচার দেওয়ার দাবিতে টলিউড পরিবার রবিবার কলকাতার রাজপথে নামবে।