• facebook
  • twitter
Monday, 16 September, 2024

নিয়োগ কেলেঙ্কারি কাণ্ডে যোগ! ইডির মুখোমুখি রাজ্যের মন্ত্রী চন্দ্রনাথ সিনহা

এর আগে চলতি বছর মার্চ মাসে চন্দ্রনাথ সিনহার বাড়িতে তল্লাশি চালিয়েছিল ইডি।

নিয়োগ কেলেঙ্কারি মামলায় এবার ইডির মুখোমুখি রাজ্যের মন্ত্রী চন্দ্রনাথ সিনহা (Chandranath Sinha)। বুধবার সকাল ১০টা নাগাদ সল্টলেকের সিজিও কমপ্লেক্সে ইডির দফতরে হাজির হন তিনি। এর আগে চলতি বছর মার্চ মাসে চন্দ্রনাথ সিনহার বাড়িতে তল্লাশি চালিয়েছিল ইডি।

সূত্রের খবর, রাজ্যের প্রাথমিক নিয়োগ দুর্নীতির তদন্তের সূত্রে ডেকে পাঠানো হয়েছে চন্দ্রনাথকে। নিয়োগ কেলেঙ্কারি মামলায় ধৃত তৃণমূলের যুবনেতা কুন্তল ঘোষের ডায়েরিতে চন্দ্রনাথ সিনহার নাম মিলেছিল।

বীরভূম জেলার তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলের (গরু পাচার মামলায় বর্তমানে জেলে) ঘনিষ্ঠ বলে পরিচিত মন্ত্রী চন্দ্রনাথ সিনহা। ২০১১ সাল থেকে বোলপুর আসনের বিধায়ক পদে রয়েছেন চন্দ্রনাথ। তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সুসম্পর্ক রয়েছে তিনবারের বিধায়ক চন্দ্রনাথের।

চলতি বছর ২২ মার্চ চন্দ্রনাথ সিনহার বাড়িতে হানা দেয় ইডির আধিকারিকেরা। সেই সময় বাড়িতে ছিলেন মন্ত্রীর স্ত্রী ও দুই ছেলে। অনুব্রত মণ্ডলের এলাকারই বাসিন্দা রাজ্যের ক্ষুদ্র ও কুটিরশিল্প মন্ত্রী চন্দ্রনাথ সিনহা। বোলপুরের নিচুপট্টিতে কেষ্টর বাড়ির থেকে ঢিল ছোড়া দূরত্বে তাঁর বাড়ি।

দীর্ঘদিন ধরেই গরুপাচার ও নিয়োগ দুর্নীতি মামলায় উঠে আসছিল রাজ্যের এই মন্ত্রীর নাম। এর আগে একাধিকবার কেন্দ্রীয় এজেন্সিগুল তলব করেছিল তাঁকে। সেই তলবের পর হাজিরাও দেন তিনি।

২২ মার্চে রেডে ইডির তরফে বাজেয়াপ্ত করা হয়েছিল মন্ত্রী চন্দ্রনাথ সিনহার ফোন। ইডি সূত্রে খবর, ওই ফোন এবং ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে পাওয়া তথ্যের ভিত্তিতেই বুধবার ডেকে পাঠানো হয়েছে চন্দ্রনাথকে। সেই কারণেই সকাল তিনি হাজির হয়েছে সল্টলেকের সিজিও কমপ্লেক্সে ইডির দফতরে।