বাড়ল বিপদ! সন্দীপকে শোকজ করল রাজ্য মেডিক্যাল কাউন্সিল

সিবিআইয়ের হাতে গ্রেফতার হয়েছিলেন। বাড়িতে হানা দিয়েছে ইডি। সুপ্রিম কোর্টে ধাক্কা খেয়েছেন। সময়টা একদমই ভালো যাচ্ছে না আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের। আর এবার আরও বড় বিপদে পড়লেন সন্দীপ। তাঁকে শোকজ করল রাজ্য মেডিক্যাল কাউন্সিল।

সূত্রের খবর, শুক্রবার রাজ্য মেডিক্যাল কাউন্সিলের তরফে আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ শোকজের চিঠি পাঠানো হয়েছে। তিনদিনের মধ্যে জবাব দিতে বলা হয়েছে তাঁকে। জবাব না পাওয়া গেলে কিংবা জবাব সন্তোষজনক না হলে সন্দীপ ঘোষের রেজিস্ট্রেশন বাতিল হতে পারে।

প্রসঙ্গত, দীর্ঘ দু-সপ্তাহ জেরার পর গত সোমবার রাতে সন্দীপকে গ্রেফতার করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। আরজি কর হাসপাতালে আর্থিক দুর্নীতি মামলায় তাঁকে গ্রেফতার করা হয়। সেই গ্রেফতারির বিরুদ্ধে সুপ্রিম কোর্টে গিয়েছিলেন সন্দীপ। কিন্তু আদালত তাঁর আবেদন খারিজ করে দিয়েছে।


শুধু সন্দীপ ঘোষই নয়, আরজি করে আর্থিক দুর্নীতি মামলায় আরও তিনজনকে গ্রেফতার করেছে সিবিআই। ধৃতরা হল – বিপ্লব সিংহ, সুমন হাজরা এবং আফসার আলি খান। সিবিআইয়ের একটি বিশেষ আদালত মঙ্গলবার চার অভিযুক্তেরই ৮ দিনের সিবিআই হেফাজতের নির্দেশ দেয়। ১০ সেপ্টেম্বর আবার এই ৪ জনকে আদালতে তোলা হবে।

আরজি কর হাসপাতালে আর্থিক দুর্নীতির তদন্তে গত ১৬ অগস্ট রাজ্য সরকারের তরফে একটি বিশেষ তদন্তকারী দল (সিট) গঠন করা হয়। পরের দিন উচ্চ আদালতের নির্দেশে রাজ্য পুলিশের পরিবর্তে মামলার তদন্তভার দেওয়া হয় সিবিআইয়ের হাতে। এব্যাপারে ইডিও মামলা দায়ের করেছে।

প্রসঙ্গত, গত ৯ জুলাই কলকাতার আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের সেমিনার রুম থেকে এক ট্রেনি ডাক্তারের দেহ উদ্ধার হয়। অভিযোগ, ধর্ষণ করে খুন করা হয়েছে ওই চিকিৎসককে। প্রাথমিকভাবে এই ঘটনার তদন্ত শুরু করে কলকাতা পুলিশ। পরে কলকাতা হাইকোর্টের নির্দেশে তদন্তভার পায় সিবিআই।