বিরূপাক্ষ বিশ্বাস সাসপেন্ড

এবার সন্দীপ ঘনিষ্ঠ চিকিৎসক বিরূপাক্ষ বিশ্বাস কে বৃহস্পতিবার ‘ সাসপেন্ড করল স্বাস্থ্য দপ্তর। আরজি কর কাণ্ডের পরে মেডিক্যাল দুর্নীতি তে সন্দীপ ঘোষ-সহ একাধিক ডাক্তার এই দুর্নীতিতে অভিযুক্ত বলে ও অভিযোগ। সম্প্রতি এই তালিকায় বর্ধমান মেডিক্যাল কলেজে ডাক্তার অভীক দে’র পাশাপাশি বিরূপাক্ষ বিশ্বাসের নামও জুড়েছে। ইতিমধ্যে দুর্নীতির অভিযোগ ওঠায় আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে গত ৩ সেপ্টেম্বর সাসপেন্ড করেছিল স্বাস্থ্য দপ্তর। সাসপেন্ড করা হয়েছিল সন্দীপ ঘনিষ্ঠ বর্ধমান মেডিক্যালের চিকিৎসক অভীক দে কেও। এবার সেই তালিকায় নাম জুড়ল বিরূপাক্ষ বিশ্বাসের।

উল্লেখ্য, এর আগেই আরজি কর দুর্নীতি কাণ্ডে অভিযুক্ত ডক্টর সন্দীপ ঘোষকে সাসপেন্ড করেছে আইএমএ। শুধু তাই নয়, সন্দীপ ঘনিষ্ঠ আরও পাঁচ চিকিৎসককে সাসপেন্ড করার জন্য বৃহস্পতিবারই সুপারিশ করেছে আইএমএ বেঙ্গল। এরা হলেন, আইএমএ-র জলপাইগুড়ি শাখার সম্পাদক ড. সুশান্ত রায়, ডক্টর অভীক দে, ডক্টর তাপস চক্রবর্তী, ডক্টর দীপাঞ্জন হালদার এবং ডক্টর বিরূপাক্ষ বিশ্বাস।

ওয়েস্ট বেঙ্গল মেডিক্যাল কাউন্সিলের প্রেসিডেন্ট ডক্টর সুদীপ্ত রায়কে আইএমএ বেঙ্গলের তরফে চিঠি লিখে বলা হয়েছে, আরজি করে যে ভয়াবহ অপরাধ ঘটে গেছে, সেই সূত্রে কাউন্সিলের সদস্য এই চিকিৎসকদের বিতর্কিত অবস্থান বারবারই প্রশ্নের মুখে পড়েছে। অপরদিকে,অভিযুক্ত চিকিৎসকজদের বিরুদ্ধে পদত্যাগের দাবিতে ইতিমধ্যে আইএমএ-র কাউন্সিল থেকে পদত্যাগ করেছেন দুই চিকিৎসক ডক্টর সুমন মুখোপাধ্যায় ও ডক্টর দীপাঞ্জন বন্দ্যোপাধ্যায়।