বিনীত গোয়েলের পদোন্নতি হয়েছে, কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির এজলাসে মন্তব্য আইনজীবীর

পদ থেকে সরে যাওয়ার পরেও উঠে আসছে তাঁর নাম। কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার বিনীত গোয়েলের পদন্নতি হয়েছে বলে দাবি করলেন এক আইনজীবী। কলকাতা হাইকোর্টে প্রধান বিচারপতির এজলাসে তিনি এই মন্তব্য করেন।

উল্লেখ্য, সোমবার কালীঘাটে জুনিয়র ডাক্তারদের সঙ্গে বৈঠকের পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কলকাতার পুলিশ কমিশনারের পদ থেকে বিনীত গোয়েলকে সরানোর কথা ঘোষণা করেন। মঙ্গলবার বিনীতের জায়গায় মনোজ ভার্মাকে কলকাতার পুলিশ কমিশনার করা হয়। বিনীত গোয়েলকে দেওয়া হয় এসটিএফের এডিজি পদ।

আরজি কর কাণ্ডের পর তৎকালীন পুলিশ কমিশনার বিনীত গোয়েলকে অপসারণের দাবিতে আগেই কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করা হয়েছিল। বুধবার সেই মামলার শুনানি ছিল। শুনানিতে আবেদনকারী আইনজীবী মহেশ জেঠমালানি বলেন, ‘যাকে সিপি পদ থেকে অপসারণের দাবিতে মামলা দায়ের হয়েছিল, সেই বিনীত গোয়েলের তো পদোন্নতি হয়ে গেল! সিপি থেকে এখন তো উনি এডিজি।’ এই মন্তব্যের পরই আদালতে আপত্তি জানান বিনীতের আইনজীবী। তিনি বলেন, ‘বিনীত গোয়েলকে ইতিমধ্যেই অপসারণ করা হয়েছে। তাই এই আবেদনের কোনও গুরুত্ব নেই।’


তবে এদিন শুনানি চলাকালীন এবিষয়ে কোনও মন্তব্য করেননি কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম। আদালতের তরফে জানানো হয়েছে, আরজি কর সংক্রান্ত মামলা সুপ্রিম কোর্টে বিচারাধীন। তাই প্রটোকল অনুযায়ী আপাতত হাইকোর্টে এই সংক্রান্ত মামলার শুনানি মুলতুবি থাকবে। উল্লেখ্য, ২৭ সেপ্টেম্বর সুপ্রিম কোর্টে আরজি কর মামলার পরবর্তী শুনানি রয়েছে।