• facebook
  • twitter
Tuesday, 22 October, 2024

বিচারব্যবস্থা নিয়ে বিতর্কিত মন্তব্য তৃণমূল বিধায়কের

দেবপ্রসাদ বাগ তাঁর বক্তব্যে আরজি কর মেডিক্যাল কলেজের সাম্প্রতিক ঘটনার প্রসঙ্গ তোলেন। তিনি বলেন, ''প্রথম দিন থেকেই মমতা বন্দ্যোপাধ্যায় এই ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছেন।

পূর্ব বর্ধমানের কালনার তৃণমূল বিধায়ক দেবপ্রসাদ বাগ বিজেপির প্রতি কড়া আক্রমণ শানালেন, অভিযোগ করে বললেন যে ”সব বিচারপতিরাই বিজেপির অনুগত। তাই প্রতিটি রায়ই মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের বিরুদ্ধে যাচ্ছে।” এই মন্তব্য তৃণমূল কংগ্রেসের বিজয়া সম্মিলনীর মঞ্চ থেকে উঠে আসে, যা নিয়ে রাজনৈতিক মহলে হইচই পড়ে গিয়েছে। বিরোধীরা তাঁর এই মন্তব্যের তীব্র সমালোচনা করেছেন।দুর্গাপূজা শেষে রাজ্যের বিভিন্ন ব্লকে তৃণমূল কংগ্রেসের উদ্যোগে বিজয়া সম্মিলনীর আয়োজন চলছে। কালনা ২ নম্বর ব্লকের সিঙ্গেরকোনে এমনই একটি বিজয়া সম্মেলনের আয়োজন হয়, যেখানে উপস্থিত ছিলেন দেবপ্রসাদ বাগ, দেবু টুডু, জেলার অন্যান্য নেতৃবৃন্দ, মন্ত্রী এবং সাংসদরা। এই মঞ্চ থেকে শাসক দলের নেতারা বিরোধীদের কড়া ভাষায় আক্রমণ করেন।

দেবপ্রসাদ বাগ তাঁর বক্তব্যে আরজি কর মেডিক্যাল কলেজের সাম্প্রতিক ঘটনার প্রসঙ্গ তোলেন। তিনি বলেন, ”প্রথম দিন থেকেই মমতা বন্দ্যোপাধ্যায় এই ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছেন। তিনি নিজেই সিবিআই তদন্তের সুপারিশ করেছিলেন। তবুও ১৪ তারিখ রাতে আরজি কর মেডিক্যাল কলেজে ভাঙচুর চালানো হয়। বিচারপতিরা প্রশ্ন তুলেছেন, বাংলার পুলিশ কী কোনও তথ্য জানত না যে এমন একটি ঘটনা ঘটতে পারে?”

বাগের এই মন্তব্য এবং রাজ্য সরকারের সমালোচনার জেরে বিরোধীরা আরও বেশি কটাক্ষ করছেন শাসক দলকে। এই ঘটনায় বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের বক্তব্য, ”এর থেকে আরও একবার স্পষ্ট হল আদালত ও মহামান্য বিচারপতিদের সম্পর্কে তৃণমূলের কী দৃষ্টিভঙ্গি।” এই বিষয়ে হাইকোর্টের পদক্ষেপের আর্জি তাঁর।