তৃণমূল মুখপত্রের সম্পাদক পদ থেকে ইস্তফা সাংসদ সুখেন্দুশেখর রায়ের

তৃণমূল মুখপত্র ‘জাগো বাংলা’-র সম্পাদক পদ ছাড়লেন রাজ্যসভার সাংসদ সুখেন্দুশেখর রায়। ২০২২ সাল থেকে ‘জাগো বাংলা’-র সম্পাদক পদে ছিলেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ সুখেন্দুশেখর রায়। আরজি কর কাণ্ডের পর থেকে একাধিকবার দল এবং রাজ্য সরকারের সমালোচনা করেন প্রবীণ সাংসদ সুখেন্দুশেখর রায়। তাঁর এহেন কার্যকলাপ নিয়ে যথেষ্ট বিড়ম্বনার মধ্যে পড়তে হয় রাজ্যের শাসক দল তৃণমূলকে।

‘জাগো বাংলা’-র সম্পাদক পদ ছাড়ার সিদ্ধান্তের বিষয়ে সুখেন্দুশেখর রায় বলেন, ‘হ্যাঁ, আমি দলীয় মুখপত্রের সম্পাদক পদ ছাড়ার সিদ্ধান্ত নিয়েছি। সম্পাদক পদ ছাড়ার বিষয়ে সোমবার সন্ধ্যায় দলের কাছে পদত্যাগপত্র পাঠিয়ে দিয়েছি।’

প্রসঙ্গত, সোমবার সন্ধ্যায় তৃণমূলের মুখপত্র ‘জাগো বাংলা’-র সম্পাদক পদ থেকে ইস্তফা দেন দলের রাজ্যসভার সাংসদ সুখেন্দুশেখর রায়। যদিও সোমবার সকালে প্রকাশিত দলীয় মুখপত্র ‘জাগো বাংলা’-র সম্পাদক হিসাবে নাম ছিল সাংসদ সুখেন্দুশেখর রায়ের। ফলে ‘জাগো বাংলা’-র সম্পাদক পদ থেকে তৃণমূল সাংসদ সুখেন্দুশেখর রায়ের ইস্তফা আদৌ গৃহীত হয়েছে কিনা তা এখনও স্পষ্ট নয়।


উল্লেখ্য, ২০২২ সালের জুলাই মাস পর্যন্ত তৃণমূলের দলীয় মুখপত্র ‘জাগো বাংলা’-র সম্পাদক পদের দায়িত্বে ছিলেন দলের প্রাক্তন মহাসচিব তথা তৎকালীন শিল্পমন্ত্রী পার্থ চ্যাটার্জি। শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় পার্থ চ্যাটার্জি গ্রেপ্তার হওয়ার পর ‘জাগো বাংলা’-র সম্পাদক হন সাংসদ সুখেন্দুশেখর রায়।