• facebook
  • twitter
Monday, 16 September, 2024

নৈহাটির বড়মা মন্দিরে পুজো দিতে এসে বিপত্তি, হড়পা বানে গঙ্গায় ডুবল পুণ্যার্থীদের তিনটি গাড়ি

হড়পা বানে গঙ্গায় ডুবল ফেরিঘাট চত্বরে পার্কিং করে রাখা তিনটি চার চাকার গাড়ি।

প্রতিনিধিত্বমূলক চিত্র (Photo: iStock)

অভিষেক আচার্য, বারাকপুর: নৈহাটির বড়মার মন্দিরে পুজো দিতে এসেই ঘটল বিপত্তি। হড়পা বানে গঙ্গায় ডুবল ফেরিঘাট চত্বরে পার্কিং করে রাখা তিনটি চার চাকার গাড়ি। স্থানীয়দের তৎপরতায় অবশেষে গঙ্গা থেকে পাড়ে টেনে তুলে উদ্ধার করা হয় গাড়িগুলিকে। ঘটনার খবর পেয়ে ছুটে আসেন নৈহাটি পুরসভার পৌরপ্রধান।

এদিন গাড়িগুলিতে করে পুণ্যার্থী আরোহীরা বড়মার মন্দিরে পুজো দিতে আসেন। তবে বহু ক্ষেত্রেই দেখা যায়, নিষেধাজ্ঞা সত্ত্বেও ভক্তরা বড়মা দর্শনে এসে গাড়ি পার্কিং করেন ফেরিঘাট চত্বরে। কিছুদিন আগেও একটি গাড়িকে জোয়ারে গঙ্গায় টেনে নিয়ে যায়। বড়মা পুজো কমিটির ও পুরসভার তরফে বারংবার এই এলাকায় গাড়ি পার্কিং নিয়ে নিষেধাজ্ঞার জারি করলেও নিয়ম মানা হয় না বলে অভিযোগ।

নৈহাটি অরবিন্দ রোড দিয়ে প্রতিদিন যাতায়াত করেন হাজার হাজার মানুষ। রাস্তার দুপাশের দোকানপাট থাকায় এলাকা সংকীর্ণ হওয়ার ফলে চারচাকা গাড়ি পার্কিংয়ের ক্ষেত্রে সমস্যার সম্মুখীন হতে হয় মানুষকে। সেক্ষেত্রে পার্কিং-এর জন্য বাধ্য হয়েই নৈহাটি ফেরিঘাট চত্বরের ওই এলাকা বেছে নেন অনেকে। বিষয়টি নিয়ে পুরপ্রধান অশোক চট্টোপাধ্যায় জানান, বিভিন্ন বাঁধ থেকে জল ছাড়া হচ্ছে। গঙ্গায় জলও বেড়েছে। তার উপর হড়পা বান আসছে। মানুষকে সতর্ক করা হলেও নিষেধাজ্ঞা না মেনেই গাড়ি রাখা হচ্ছে এখানে। আর তার জেরেই এদিনের এই দুর্ঘটনা। তাহলে প্রশ্ন উঠছে, দূর দূরান্ত থেকে আগত মানুষজন বড়মার মন্দিরে আসলে কোথায় রাখবেন গাড়ি? ফলে নির্দিষ্ট কোনও জায়গায় পার্কিং জোন তৈরি করে দেওয়া হোক বলেও স্থানীয়দের একাংশ দাবি করছেন।