• facebook
  • twitter
Monday, 21 October, 2024

এবছর কোনও পুজো মণ্ডপে বৈদ্যুতিক দুর্ঘটনা ঘটেনি, দপ্তরের কর্মীদের অভিনন্দন মন্ত্রীর

এই এক বছরে দুর্গা পুজোয় অস্থায়ী বিদ্যুৎ সংযোগ ৭ শতাংশ বৃদ্ধি করেছে ডব্লিউবিএসইডিসিএল। পাশাপাশি ২ শতাংশ বৃদ্ধি করেছে সিইএসসি। তালিকা অনুযায়ী ২০২৪ সালে ৫৫ হাজার ৮৫৭টি অস্থায়ী বিদ্যুৎ সংযোগ করা হয়েছে। ২০২৩ সালে এই সংখ্যাটা ছিল ৫২ হাজার ৪৮৩টি।

এবছর পুজো মণ্ডপগুলিতে বিদ্যুৎ সংক্রান্ত কোনও দুর্ঘটনা না ঘটায় বিজ্ঞপ্তি জারি করে বিদ্যুৎ দপ্তরের সকল আধিকারিক ও কর্মীদের অভিনন্দন জানালেন বিদ্যুৎমন্ত্রী শ্রী অরূপ বিশ্বাস। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ১০০ শতাংশ পুজো মণ্ডপে বিদ্যুৎ সংক্রান্ত কোনও দুর্ঘটনা ও সমস্যা হয়নি। এই কারণে পুজো কমিটিগুলিকেও অভিনন্দন জানিয়েছেন মন্ত্রী।

প্রতিটি পুজো মণ্ডপে গিয়ে সুরক্ষা বিধি অনুযায়ী বিদ্যুৎ সংযোগ হয়েছে কি না তা পর্যবেক্ষণ করেছিল‍েন বিদ্যুৎ দপ্তরের আধিকারিক থেকে শুরু করে কর্মীরা। পাশাপাশি পুজো মণ্ডপে নিরাপত্তা সুনিশ্চিত করতে উদ্যোক্তাদের দিয়ে বিভিন্ন পদক্ষেপ করিয়ে নেন তাঁরা। এই কাজের জন্য আন্তরিকভাবে দপ্তরের আধিকারিক ও কর্মীদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন মন্ত্রী। এদিন বিজ্ঞপ্তিতে দাবি করা হয়, সব পুজো মণ্ডপে নিরবচ্ছিন্নভাবে বিদ্যুৎ পরিষেবা প্রদান করা সম্ভব হয়েছে।

দুর্গাপুজোয় অস্থায়ী বিদ্যুৎ সংযোগ ২০২৩ সালের তুলনায় ২০২৪ সালে বৃদ্ধি পেয়েছে বলে বিজ্ঞপ্তিতে একটি তালিকা প্রকাশ করা হয়েছে। এই এক বছরে দুর্গা পুজোয় অস্থায়ী বিদ্যুৎ সংযোগ ৭ শতাংশ বৃদ্ধি করেছে ডব্লিউবিএসইডিসিএল। পাশাপাশি ২ শতাংশ বৃদ্ধি করেছে সিইএসসি। তালিকা অনুযায়ী ২০২৪ সালে ৫৫ হাজার ৮৫৭টি অস্থায়ী বিদ্যুৎ সংযোগ করা হয়েছে। ২০২৩ সালে এই সংখ্যাটা ছিল ৫২ হাজার ৪৮৩টি। এছাড়াও জানানো হয়েছে, ২০২৪ সালে দুর্গাপুজোর দিনগুলিতে সর্বোচ্চ বিদ্যুৎ সরবরাহের পরিমাণ ৯,৯১২.৭১ মেগাওয়াট । যা আগের বছরের তুলনায় ৫.৭ শতাংশ বেড়েছে।