• facebook
  • twitter
Friday, 18 October, 2024

এক সপ্তাহের মধ্যে আরজি কর হাসপাতাল থেকে সরিয়ে ফেলতে হবে টিএমসিপি’র অফিস

আরজি কর কাণ্ডের পর টিএমসিপির এই অফিস বন্ধ হয়ে পড়েছিল। পরে এই অফিস আবার খোলা হতে পারে এবং এই অফিস থেকেই ফের থ্রেট কালচার ছড়িয়ে পড়তে পারে– এই আশঙ্কা করছিলেন ডাক্তারি পড়ুয়াদের একাংশ।

আগামী এক সপ্তাহের মধ্যে আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতাল থেকে সরিয়ে ফেলতে হবে টিএমসিপির অফিস। তৃণমূল কংগ্রেসের ছাত্র সংগঠনকে সময়সীমা বেধে দিল আরজি কর কর্তৃপক্ষ। এক সপ্তাহের মধ্যে এই অফিস সরানো না হলে উপযুক্ত ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দেওয়া হয়েছে কর্তৃপক্ষের তরফে। একটি বৈঠক আয়োজন করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বৈঠকে উপস্থিত ছিলেন আরজি কর মেডিক্যালের বর্তমান অধ্যক্ষ মানস বন্দ্যোপাধ্যায়।

উল্লেখ্য, ২০১২ সালে মেডিক্যাল কলেজের পড়ুয়াদের সুবিধার জন্য আরজি করের অ্যাকাডেমিক বিল্ডিংয়ের গ্রাউন্ড ফ্লোরের একটি ঘরে একটি জেরক্স সেন্টার খোলা হয়েছিল। সেখানে কম খরচে নোটস বা বই জেরক্স করাতে পারতেন পড়ুয়ারা।  তবে এক বছর আগে সেই ঘরটি জোর করে দখল করে নেওয়ার অভিযোগ ওঠে সন্দীপ ঘনিষ্ঠ আশিস পাণ্ডে, অভিষেক সেন সহ অন্যদের বিরুদ্ধে। এরপর ওই ঘরে টিএমসিপির ইউনিট অফিস তৈরি করা হয়। এই ঘটনায় পড়ুয়ারা খুশি ছিলেন না। কিন্তু অভিযোগ জানাতে ভয় পাচ্ছিলেন তাঁরা। আরজি কর মেডিক্যালে তরুণী চিকিৎসককে ধর্ষণ–খুনের পর টিএমসিপির এই অফিস নিয়ে ফের প্রশ্ন উঠতে শুরু করে। বর্তমানে সন্দীপ ঘোষ জেলবন্দি রয়েছেন। এই আবহে পড়ুয়া ও চিকিৎসকদের একাংশের তরফে এই অফিস সরিয়ে দেওয়ার দাবি জানানো হয়েছিল।
আরজি কর কাণ্ডের পর টিএমসিপির এই অফিস বন্ধ হয়ে পড়েছিল। পরে এই অফিস আবার খোলা হতে পারে এবং এই অফিস থেকেই ফের থ্রেট কালচার ছড়িয়ে পড়তে পারে– এই আশঙ্কা করছিলেন ডাক্তারি পড়ুয়াদের একাংশ। এই কারণে আরজি কর কর্তৃপক্ষ অফিসটি সরিয়ে ফেলার নির্দেশ দিয়েছেন। এক সপ্তাহের মধ্যে হাসপাতাল থেকে তৃণমূল ছাত্র সংগঠনের এই অফিস সরিয়ে ফেলা না হলে উপযুক্ত ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দেওয়া হয়েছে।