• facebook
  • twitter
Monday, 16 September, 2024

‘কালীঘাটে ট্রাম লাইন বুজিয়ে রাস্তা হচ্ছে’, প্রধান বিচারপতির এজলাসে দৃষ্টি আকর্ষণ

কলকাতা শহর থেকে ট্রাম তুলে দেওয়া হচ্ছে। অথচ কলকাতা শহরের ট্রাম হেরিটেজের তকমা পেয়েছে।

নিজস্ব প্রতিনিধি: এবার গুরতর অভিযোগ। ‘কালীঘাট অঞ্চলে ট্রাম লাইন বুজিয়ে রাস্তা তৈরি হচ্ছে’। কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানমের ডিভিশন বেঞ্চের নির্দেশ থাকা সত্ত্বেও কীভাবে ট্রাম লাইন বুজিয়ে বেআইনিভাবে রাস্তা তৈরি হচ্ছে? সেই প্রশ্ন তুলে পুনরায় প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে দৃষ্টি আকর্ষণ করলেন মামলাকারী আইনজীবী। দ্রুত মামলার শুনানির আবেদন জানানো হয়েছে। এই আবেদনে সায় প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চের।

উল্লেখ্য, কলকাতা শহর থেকে ট্রাম তুলে দেওয়া হচ্ছে। অথচ কলকাতা শহরের ট্রাম হেরিটেজের তকমা পেয়েছে। মহানগর থেকে ট্রাম তুলে দেওয়ার বিরোধিতা করে কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের হয়।সেই মামলা চলাকালীন প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চের অন্তর্বর্তীকালীন নির্দেশ রয়েছে এই মামলার নিষ্পত্তি না হওয়া পর্যন্ত এ বিষয়ে কোনও পদক্ষেপ গ্রহণ করা যাবে না।

এদিন মামলাকারী আইনজীবী অনিন্দ্য লাহিড়ি প্রধান বিচারপতির দৃষ্টি আকর্ষণ করেন।আদালত সুত্রে প্রকাশ, গত জুলাই মাসে ট্রাম নিয়ে একটি জনস্বার্থ মামলার প্রেক্ষিতে সরকারের ট্রাম-নীতি জানতে চেয়েছিল কলকাতা হাইকোর্ট। এরেই মধ্যে কালীঘাটেই ট্রাম লাইন বুঝিয়ে রাস্তা নির্মাণ হচ্ছে বলে হাইকোর্টের দৃষ্টি আকর্ষণ করা হয়।খুব তাড়াতাড়ি এই মামলার শুনানি হবে বলে জানা গেছে।