• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

ফের পিছিয়ে গেল কয়লা পাচার মামলায় চার্জ গঠন 

নিজস্ব প্রতিনিধি:  বুধবার পশ্চিম বর্ধমান জেলার আসানসোল আদালতে সিবিআই এজলাসে কয়লা পাচার মামলায় চার্জ গঠনের নির্ধারিত দিন ছিল।তবে ফের পিছিয়ে গেল কয়লাপাচার মামলার চার্জ গঠন। কারণ, এদিন  আসানসোল আদালতে সব অভিযুক্ত হাজির না থাকায় গঠন হয়নি চার্জগঠন। আগামী ৯ অগস্ট এই মামলার পরবর্তী শুনানি রয়েছে।  অভিযুক্ত ও একাধিক সাক্ষী আদালতে অনুপস্থিত থাকায় সম্পূর্ণ হল না

নিজস্ব প্রতিনিধি:  বুধবার পশ্চিম বর্ধমান জেলার আসানসোল আদালতে সিবিআই এজলাসে কয়লা পাচার মামলায় চার্জ গঠনের নির্ধারিত দিন ছিল।তবে ফের পিছিয়ে গেল কয়লাপাচার মামলার চার্জ গঠন। কারণ, এদিন  আসানসোল আদালতে সব অভিযুক্ত হাজির না থাকায় গঠন হয়নি চার্জগঠন। আগামী ৯ অগস্ট এই মামলার পরবর্তী শুনানি রয়েছে।  অভিযুক্ত ও একাধিক সাক্ষী আদালতে অনুপস্থিত থাকায় সম্পূর্ণ হল না এই প্রক্রিয়া। আগামী শুনানি ৯ আগস্ট। সেই দিনই চার্জ গঠন করা হবে বলে আদালত সূত্রের খবর।গ্রেপ্তার হয়েছেন ইসিএলের একাধিক কর্তা। প্রথমে ৪৩ জনের নামে চার্জশিট জমা দেয় কেন্দ্রীয় সংস্থা। মঙ্গলবার ফের সাপ্লিমেন্টারি চার্জশিট দিয়ে ৭ জনের নাম যুক্ত করে তারা। সেই হিসাবে মোট ৫০ জনের নাম ওঠে।বুধবার আসানসোলের  সিবিআই আদালতে ৪৭ জনের উপস্থিত থাকার কথা ছিল। কিন্তু এসেছিলেন  ৪৫ জন।
এছাড়াও মামলায় অসংখ্য  সাক্ষী রয়েছেন। তাঁদের সকলের কাছে চিঠি যায়নি বলে অভিযোগ। তাই অনেকেই এদিন উপস্থিত ছিলেন না। মামলার মূল অভিযুক্ত বিনয় মিশ্র এখনও ফেরার। আর একজন ইসিএল সিকিউরিটি কনস্টেবল মারা গিয়েছেন। কয়লা মাফিয়া গুরুপদ মাজি ইডির একটি মামলায় তিহার জেলে বন্দি। এরফলে ৪৭ জন অভিযুক্তের আসানসোল সিবিআই আদালতে উপস্থিত থাকার কথা ছিল। তাঁদের মধ্যে দুজন এদিন আদালতে হাজির হননি।তবে কয়লা মাফিয়া অনুপ মাজি ওরফে লালা, জয়দেব মণ্ডল, নারায়ণ খাড়কে আদালতে উপস্থিত ছিলেন। তদন্তে চার্জ গঠন নিয়ে একাধিকবার সিবিআইকে ভর্ৎসনা করেছিল আদালত। কিন্তু সবাই উপস্থিত না থাকায় ফের পিছিয়ে গেল চার্জ গঠন।আগামী ৯ আগস্ট এই মামলার পরবর্তী শুনানি রয়েছে।