• facebook
  • twitter
Sunday, 8 September, 2024

নাগেরবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ড, ভস্মীভূত কারখানা-গোডাউন

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গভীর রাতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল নাগেরবাজারে। আজ শুক্রবার ভোট তিনটে নাগাদ এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে দমদমে। যশোর রোড সংলগ্ন একটি আইস ক্রিমের গোডাউনে আগুন লাগে। বিস্ফোরণের শব্দে কেঁপে ওঠে গোটা এলাকা। খবর পেয়ে ঘটনাস্থলে যায় দমকলের ২০টি ইঞ্জিন। আগুন নেভাতে এবং উদ্ধার কাজে এগিয়ে আসেন স্থানীয় বাসিন্দারা। পাশেই ছিল একটি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গভীর রাতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল নাগেরবাজারে। আজ শুক্রবার ভোট তিনটে নাগাদ এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে দমদমে। যশোর রোড সংলগ্ন একটি আইস ক্রিমের গোডাউনে আগুন লাগে। বিস্ফোরণের শব্দে কেঁপে ওঠে গোটা এলাকা। খবর পেয়ে ঘটনাস্থলে যায় দমকলের ২০টি ইঞ্জিন। আগুন নেভাতে এবং উদ্ধার কাজে এগিয়ে আসেন স্থানীয় বাসিন্দারা। পাশেই ছিল একটি গেঞ্জি কারখানা, আইটিসি-র গোডাউন, ওষুধ গোডাউন। কারখানা ও গোডাউনগুলি সম্পূর্ণ ভস্মীভূত হয়ে গিয়েছে। তবে ঘটনায় কোনও হতাহতের ঘটনা ঘটেনি। দুর্ঘটনার জেরে কয়েকশো কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্তরা। পাশাপশি গোডাউন ও কারখানাগুলি ভস্মীভূত হওয়ায় প্রচুর মানুষে কর্মহীন হওয়ার আশঙ্কা রয়েছে।

জানা গিয়েছে, গভীর রাতে সবাই যখন ঘুমে আচ্ছন্ন, তখন আচমকা একের পর এক ভয়াবহ বিস্ফোরণের শব্দে জেগে ওঠেন স্থানীয়রা। তাঁরা বাইরে বেরিয়ে এসে দেখেন গোটা এলাকা কালো ধোঁয়ায় ভরে গিয়েছে।  ঘটনার পর সজাগ জনতা ও দমকল বাহিনী দ্রুত বড় বড় গ্যাস সিলিন্ডার বের করে ফেলায় আগুন আশেপাশের আবাসনের দিকে ছড়িয়ে পড়তে পারেনি। যদিও টিনের শেড ভেঙে আগুন নেভাতে অনেক সময় লেগে যাচ্ছে বলে জানা গিয়েছে। এলাকাটি যথেষ্ট ঘিঞ্জি। সেজন্য দমকল বাহিনীকে অনেক প্রতিকূলতার মধ্যে কাজ করতে হয়েছে। দীর্ঘ সময়ের চেষ্টায় আগুন এখন অনেকটা নিয়ন্ত্রণে। তবে পুরোপুরি এখনও নিয়ন্ত্রণে আসেনি। বেশ কয়েকটি পকেটে এখনও আগুন জ্বলছে। খবর পেয়ে ঘটনাস্থলে যান দমকলমন্ত্রী সুজিত বসু। তিনি সেখানে গিয়ে বলেন, ফায়ার সেফটির ব্যবস্থা নেই বলে অভিযোগ উঠছে। সাড়ে চারটার মধ্যে ফরেন্সিকের প্রাথমিক রিপোর্ট দিতে বলা হয়েছে।