• facebook
  • twitter
Monday, 16 September, 2024

চিকিৎসকদের রাত দখল কর্মসূচিকে সমর্থন জানিয়ে সোশাল মিডিয়ায় পোস্ট সুখেন্দুশেখরের

এক্স হ্যান্ডলে তৃণমূল সাংসদ লিখেছেন, 'রাতের দখল নেওয়ার পাশাপাশি ভারতীয় সংবিধানের ২১ নম্বর অনুচ্ছেদে উল্লেখ থাকা নাগরিকদের সম্মানের সঙ্গে বেঁচে থাকার মৌলিক অধিকারও চাই।' তাঁর এই পোস্ট ঘিরে জল্পনা শুরু হয়েছে। 

আরজি কর ইস্যুতে প্রথম থেকেই বেসুরো গাইছেন তৃণমূল সাংসদ সুখেন্দুশেখর রায়। এর আগে মেয়েদের রাত দখল কর্মসূচিকে সর্মথন জানিয়েছিলেন তিনি। এবার জুনিয়র চিকিৎসকদের রাত দখল কর্মসূচিতেও পূর্ণ সমর্থন জানালেন তিনি। এক্স হ্যান্ডলে তৃণমূল সাংসদ লিখেছেন, ‘রাতের দখল নেওয়ার পাশাপাশি ভারতীয় সংবিধানের ২১ নম্বর অনুচ্ছেদে উল্লেখ থাকা নাগরিকদের সম্মানের সঙ্গে বেঁচে থাকার মৌলিক অধিকারও চাই।’ তাঁর এই পোস্ট ঘিরে জল্পনা শুরু হয়েছে।

প্রসঙ্গত, তৃণমূল নেতাদের হুমকির মধ্যেই বুধবার রাতে ফের রাত দখলের ডাক দিয়েছে জুনিয়র চিকিৎসক সংগঠন। সেই কর্মসূচিতে সাধারণ মানুষের অংশগ্রহণও থাকার সম্ভাবনা রয়েছে। এবার এই রাত দখল কর্মসূচিকে সমর্থন জানিয়ে সুখেন্দুশেখরের করা পোস্ট ঘিরে কার্যত সিঁদুরে মেঘ দেখছে শাসকদল। যদিও আরজি কর কাণ্ড নিয়ে প্রথম থেকেই প্রতিবাদে সরব হয়েছেন সুখেন্দুশেখর রায়।

এর আগে এক্স হ্যান্ডলে একাধিক পোস্ট করে নিজের দলেরই রোষের মুখে পড়তে হয়েছে তাঁকে। ১৪ আগস্ট মেয়েদের রাত দখলের কর্মসূচিকে সাধুবাদ জানিয়ে নিজের এক্স হ্যান্ডেলে তিনি লিখেছিলেন, তিনি মেয়ের বাবা, নাতনির দাদু। তাই তিনি মনে করেন, এই সময়ে প্রতিবাদে শামিল হওয়াটা জরুরি। ১৪ তারিখ দক্ষিণ কলকাতার যোধপুর পার্কে নেতাজি মূর্তির সামনে বিকেল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত ধর্নাতেও বসেছিলেন সুখেন্দু।

এরপর তিনি নিজের এক্স হ্যান্ডলে কলকাতা পুলিশের গাফিলতি ও নিষ্ক্রিয়তার অভিযোগ তোলেন। সেই পোস্টকে ঘিরে তুমুল বিতর্কের সৃষ্টি হয়। তাঁকে লালবাজারেও তলব করা হয়। কিন্তু তিনি হাজিরা দেননি। এরপর হাইকোর্টে নিজের ভুল স্বীকার করে পোস্টটি নিজের সমাজমাধ্যম থেকে মুছে দেন তিনি।