• facebook
  • twitter
Friday, 18 October, 2024

টুয়েলভথ ফেল আইপিএস-কে পেয়ে অনুপ্রেরণা পেল ছাত্র-ছাত্রীরা

অর্ণব সাহা, জলপাইগুড়ি:  স্কুল জীবনের পরীক্ষায় ফেল করেও সফল হওয়া যায়। এই নিয়ে ছাত্র-ছাত্রীদের অনুপ্রেরণা দিতে জলপাইগুড়ি প্রেস ক্লাবের পক্ষ থেকে একটি মোটিভেশনাল প্রোগ্রাম করা হয়। শনিবার জলপাইগুড়ি পুরসভার প্রয়াস হলে এই প্রোগ্রাম অনুষ্ঠিত হয়। যেখানে জলপাইগুড়ি শহরের বেশ কয়েকটি বিদ্যালয়ের ছাত্রছাত্রী ও শিক্ষক-শিক্ষিকারা উপস্থিত ছিলেন। আর প্রধান বক্তা হিসেবে ছাত্র-ছাত্রীদের অনুপ্রেরণা দিতে তাঁদের সামনে বক্তব্য

অর্ণব সাহা, জলপাইগুড়ি:  স্কুল জীবনের পরীক্ষায় ফেল করেও সফল হওয়া যায়। এই নিয়ে ছাত্র-ছাত্রীদের অনুপ্রেরণা দিতে জলপাইগুড়ি প্রেস ক্লাবের পক্ষ থেকে একটি মোটিভেশনাল প্রোগ্রাম করা হয়। শনিবার জলপাইগুড়ি পুরসভার প্রয়াস হলে এই প্রোগ্রাম অনুষ্ঠিত হয়। যেখানে জলপাইগুড়ি শহরের বেশ কয়েকটি বিদ্যালয়ের ছাত্রছাত্রী ও শিক্ষক-শিক্ষিকারা উপস্থিত ছিলেন। আর প্রধান বক্তা হিসেবে ছাত্র-ছাত্রীদের অনুপ্রেরণা দিতে তাঁদের সামনে বক্তব্য রাখেন জলপাইগুড়ি পুলিশ সুপার খান্ডবাহালে উমেশ গণপত। এদিন প্রথমে জলপাইগুড়ি জেলা প্রেস ক্লাবের লোগো উন্মোচন করা হয়। এরপর সঞ্চালক জলপাইগুড়ির পুলিশ সুপারের ছোট্ট জীবনী তুলে ধরেন। ছাত্র জীবনে পরীক্ষায় ফেল করেও যে সফল হওয়া যায়, তার দৃষ্টান্ত হিসেবে সেই পুলিশ সুপারের নাম তুলে ধরেন।

উল্লেখ্য, জলপাইগুড়ি পুলিশ সুপার খান্ডবাহালে উমেশ গণপত উচ্চমাধ্যমিক পরীক্ষায় ফেল করেন‌। কিন্তু এরপর তিনি আইপিএস হন। ব্যর্থতার কারণে ভেঙে না পড়ে কিভাবে সফল হওয়া যাবে, সেবিষয়ে বক্তব্য তুলে ধরেন জেলা পুলিশ সুপার। এরপর বিভিন্ন বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের পাশাপাশি শিক্ষক-শিক্ষিকারাও বিভিন্ন বিষয়ে পুলিশ সুপারের কাছে প্রশ্ন করেন। খুবই শান্তভাবে সেসব প্রশ্নের উত্তর দেন পুলিশ সুপার। এদিকে এভাবে জেলা পুলিশ সুপারকে পাশে পেয়ে খুশি ছাত্র-ছাত্রীরাও।