আরজি কর কাণ্ড নিয়ে এবার গান বাঁধলেন শ্রেয়া ঘোষাল

স্টেডিয়াম তখন ভর্তি অগণিত দর্শকে। কনসার্ট প্রায় শেষের মুখে। সকলেই ভাবছেন, ‘মেরে ঢোলনা’ গানটি গেয়ে কনসার্ট শেষ করবেন শ্রেয়া ঘোষাল। কিন্তু আচমকাই অজানা এক গান ধরলেন শিল্পী, যে গানের ছত্রে ছত্রে প্রতিবাদের স্বর। আরজি কর কাণ্ড নিয়ে একটি গান বাঁধলেন শ্রেয়া ঘোষাল। শনিবার সেই গানই উপস্থাপনা করলেন নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে।

‘মেরে ঢোলনা’ নয়, কনসার্ট শেষ করলেন নিজের রচিত আর জি কর কাণ্ডের প্রতিবাদের গান গেয়ে। কনসার্ট শেষে ‘এ যে শরীরের চিৎকার, তুমি বন্ধু আজও শুনবে?’ গেয়ে প্রশ্ন চিহ্ন রেখে গেলেন শহরবাসীর মনে।

ইশক এফএমএর পক্ষ থেকে গতকাল কলকাতায় আয়োজন করা হয় শ্রেয়া ঘোষালের একক শো। শ্রেয়া ঘোষালের কনসার্ট মানেই উন্মাদনা। ‘মেরে ঢোলনা’ গানটিও গান শিল্পী। দর্শকমণ্ডলী ভাবেন, এবার কনসার্ট শেষ। কারণ শ্রেয়া ঘোষাল প্রতিটি কনসার্টে শেষ গান করেন ‘মেরে ঢোলনা’। ‘মেরে ঢোলনা’ গাওয়ার পর শিল্পী বলেন, এর পরের গানটি মন দিয়ে শুনুন। পাশাপাশি দর্শকদের অনুরোধ করেন গানটি শেষ হওয়ার পর যাতে কেউ হাততালি না দেয়।


গেয়ে উঠলেন, ‘এ যে শরীরের চিৎকার…যাকে ভাঙনের শক্তি, তুমি বন্ধু আজও শুনবে?’ কিংবা ‘এ যে বোধের কথা বলা, একটু সরলতা!’ শ্রেয়া ঘোষালের গানের এক একটি লাইনে প্রতিবাদের ঝাঁজ ছড়িয়ে পরে গোটা স্টেডিয়াম জুড়ে।

উল্লেখ্য, সেপ্টেম্বর মাসের প্রথম দিকে শ্রেয়া ঘোষালের একক কনসার্ট হওয়ার কথা ছিল কলকাতার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে। কিন্তু সেই সময় আরজি কর কাণ্ড নিয়ে উত্তাল ছিল গোটা দেশ। সেই আবহে, অনুষ্ঠান করা উচিত নয় বলে নিজেই জানিয়েছিলেন শ্রেয়া ঘোষাল সোশাল মিডিয়াতে। সেই অনুষ্ঠানই গতকাল সম্পন্ন হয় কলকাতার বুকে। আর সেখানেই আরজি কর কাণ্ড নিয়ে গানের মাধ্যমে প্রশ্ন তুললেন গায়িকা।