• facebook
  • twitter
Monday, 16 September, 2024

আরজি কর কাণ্ডে সরব শ্রেয়া ঘোষাল, পিছিয়ে দিলেন কলকাতার কনসার্টের তারিখ

সম্প্রতি কলকাতায় ঘটে যাওয়া এই ঘৃণ্য এবং নির্মম ঘটনা আমাকে গভীরভাবে প্রভাবিত করেছে

আরজি কর কাণ্ডের প্রতিবাদে এবার সরব হলেন শ্রেয়া ঘোষাল। পিছিয়ে দিলেন তাঁর কনসার্ট। নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডলে পোস্ট করে এই সিদ্ধান্তের কথা তিনি জানান। ১৪ সেপ্টেম্বরে নেতাজী ইন্ডোর স্টেডিয়ামে এই কনসার্ট হওয়ার কথা ছিল। যা অক্টোবরে হবে বলে তিনি জানিয়ে দেন। যদিও, অক্টোবরের কবে এই কনসার্ট হবে, তা এখনও জানানো হয়নি।

শনিবার এক্স হ্যান্ডলে শ্রেয়া লেখেন, ‘সম্প্রতি কলকাতায় ঘটে যাওয়া এই ঘৃণ্য এবং নির্মম ঘটনা আমাকে গভীরভাবে প্রভাবিত করেছে। তিনি যে ধরনের হিংস্র অত্যাচারের মধ্যে দিয়ে গিয়েছেন, নিজে একজন মহিলা হিসেবে সেটা আমার কাছে অকল্পনীয়। ভাবতে গেলেও আমার শিরদাঁড়ার মধ্যে দিয়ে ঠাণ্ডা স্রোত বয়ে যাচ্ছে।’

তিনি আরও জানান, ‘অত্যন্ত দুঃখের সঙ্গে ভারাক্রান্ত হৃদয়ে আমি এবং আমার প্রচারকরা (ইশক এফএম) ১৪ সেপ্টেম্বরে হতে চলা আমার কনসার্ট “শ্রেয়া ঘোষাল লাইভ, অল হার্টস ট্যুর ইশক এফএম গ্র্যান্ড কনসার্ট” স্থগিত রাখছি। এই কনসার্টটি ফের অক্টোবর ২০২৪-এর কোনও একদিন হবে।’

ভক্তদের কাছে এই পরিস্থিতি বোঝাবার আবেদন জানিয়ে শ্রেয়া তাঁর পোস্টে লেখেন, ‘আমরা সবাই এই কনসার্টের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছিলাম। কিন্তু, এখন আপনাদের সঙ্গে সংহতি জানানোর জন্য আমাকে একটা পক্ষ নিতেই হবে। আমি আন্তরিকভাবে সমস্ত মহিলার সম্মান এবং সুরক্ষার জন্য প্রার্থনা জানাই – শুধু এই দেশে নয়, সমগ্র বিশ্বে।”

এই কনসার্টের জন্য যাঁরা টিকিট কিনেছিলেন, তাঁদের টিকিট কনসার্টের নতুন দিনের জন্যও বৈধ থাকবে, এমনটাই তিনি জানান।

প্রসঙ্গত, গত ৯ আগস্ট আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের স্নাতকোত্তর প্রশিক্ষণরতা এক চিকিৎসককে নির্মমভাবে ধর্ষণ করে হত্যা করা হয়। যার প্রতিবাদে উত্তাল হয়ে ওঠে বাংলা তথা ভারতের আপামর জনসাধারণ। বর্তমানে ঘটনাটি সিবিআই-এর তদন্তাধীন। যদিও ঘটনার তদন্ত এখনও চলছে।