• facebook
  • twitter
Sunday, 8 September, 2024

যাত্রী অভাব, বিশেষ পরিষেবার সময় বদল মেট্রোর

নিজস্ব প্রতিনিধি- সম্প্রতি গত ২৪ মে থেকে ব্লু লাইনে রাত্রিকালীন বিশেষ মেট্রো পরিষেবা চালু করেছিল কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষ। সোম থেকে শুক্রবার পর্যন্ত রাত ১১টায় দেওয়া হয়েছিল বিশেষ মেট্রো। তবে রাতের শহরে মেট্রো চালিয়ে লাভ তো দূর, উলটে ক্ষতির মুখে পড়তে হচ্ছে মেট্রো কর্তৃপক্ষকে। তাই এবার থেকে আর রাত ১১টা নয়, তার পরিবর্তে শহরের শেষ

নিজস্ব প্রতিনিধি- সম্প্রতি গত ২৪ মে থেকে ব্লু লাইনে রাত্রিকালীন বিশেষ মেট্রো পরিষেবা চালু করেছিল কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষ। সোম থেকে শুক্রবার পর্যন্ত রাত ১১টায় দেওয়া হয়েছিল বিশেষ মেট্রো। তবে রাতের শহরে মেট্রো চালিয়ে লাভ তো দূর, উলটে ক্ষতির মুখে পড়তে হচ্ছে মেট্রো কর্তৃপক্ষকে। তাই এবার থেকে আর রাত ১১টা নয়, তার পরিবর্তে শহরের শেষ মেট্রো ছাড়বে রাত ১০টা ৪০ মিনিটে। অর্থাৎ পরিষেবা ২০ মিনিট এগিয়ে আনা হল। আগামী ২৪ জুন থেকে এই পরিষেবা চালু হবে।

তবে এর কারণ হিসেবে দায়ী করা হল জনপ্রিয়তার অভাবকেই। মেট্রো কর্তৃপক্ষের মতে, “রাতে সাধারণ মানুষের সুবিধার কথা মাথায় রেখেই এই মেট্রো পরিষেবা দেওয়া হয়েছিল। তবে সেই অর্থে মানুষের দেখা মিলছে না রাতের মেট্রোতে।” শুধু তাই নয়, মেট্রো রেল সূত্রে খবর, রাতে টিকিট বিক্রি হচ্ছে হাতে গোনা। অন্যদিকে খরচ হচ্ছে প্রায় ৩ লক্ষ টাকারও বেশি। সব মিলিয়ে সময় পরিবর্তন করে সাধারণ মানুষের আগ্রহ বাড়িয়ে তুলতেই এই নয়া ব্যবস্থা। মেট্রো রেলের তরফ থেকে আরও জানানো হয়েছে, আগামী ২৪ জুন থেকে রাত্রি ১০টা ৪০ যে মেট্রো পরিষেবা মিলবে, তার জন্য কোনও টিকিট কাউন্টার খোলা থাকবে না। যাত্রীদের টিকিট কাটতে হবে অনলাইনে কিংবা স্মার্ট কার্ড ব্যবহার করেই মেট্রো চাপতে হবে।