• facebook
  • twitter
Friday, 13 September, 2024

আরজিকর কাণ্ডে সিবিআই দায়ি নয়, জলপাইগুড়িতে বললেন শান্তুনু

জলপাইগুড়িতে সাংবাদিকদের মুখোমুখি হয়ে আরজিকর কাণ্ডে মুখ্যমন্ত্রীকে জেরা করা উচিত বলে মন্তব্য করলেন কেন্দ্রীয় মন্ত্রী শান্তুনু ঠাকুর। তিনি বলেন, “আর জি করে যা ঘটেছে তা সিবিআই ঘটায়নি। ঘটনাটি পশ্চিমবঙ্গের দায়িত্বপ্রাপ্ত স্বাস্থ্যমন্ত্রীর স্বাস্থ্য দপ্তরের একটি হাসপাতালে ঘটেছে। তার জন্য সিবিআই দায়ি নয়। কেন এত তাড়াতাড়ি মৃত দেহ জ্বালিয়ে দেওয়া হল, কার কথা শুনে এ কাজ করা

জলপাইগুড়িতে সাংবাদিকদের মুখোমুখি হয়ে আরজিকর কাণ্ডে মুখ্যমন্ত্রীকে জেরা করা উচিত বলে মন্তব্য করলেন কেন্দ্রীয় মন্ত্রী শান্তুনু ঠাকুর। তিনি বলেন, “আর জি করে যা ঘটেছে তা সিবিআই ঘটায়নি। ঘটনাটি পশ্চিমবঙ্গের দায়িত্বপ্রাপ্ত স্বাস্থ্যমন্ত্রীর স্বাস্থ্য দপ্তরের একটি হাসপাতালে ঘটেছে। তার জন্য সিবিআই দায়ি নয়। কেন এত তাড়াতাড়ি মৃত দেহ জ্বালিয়ে দেওয়া হল, কার কথা শুনে এ কাজ করা হল তা মুখ্যমন্ত্রীকে জবাব দিতে হবে।” এদিন উত্তরবঙ্গকে আলাদা রাজ্য করার প্রশ্নে তিনি বলেন, “উত্তরবঙ্গ বহুদিন থেকে বঞ্চিত। আমরা বঙ্গভঙ্গের পক্ষে নই, কিন্তু উত্তরবঙ্গের উন্নয়নের পক্ষে আমরা আছি।”

রবিবার অল ইন্ডিয়া মতুয়া মহাসংঘের উদ্যোগে ভক্ত সম্মেলন এবং সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয় জলপাইগুড়ি শহরে। এদিন দুপুরে শহরের সরোজেন্দ্র দেব রায়কত সাংস্কৃতিক কলাকেন্দ্রে এই অনুষ্ঠানে জেলার বিভিন্ন প্রান্ত থেকে মতুয়ারা যোগ দিয়েছিলেন। ডঙ্কা, কাসর বাজিয়ে শোভাযাত্রা করে তাঁরা এদিনের অনুষ্ঠানে যোগদান করেন। উপস্থিত ছিলেন অল ইন্ডিয়া মতুয়া মহাসংঘের সঙ্ঘাধিপতি শান্তনু ঠাকুর, সভানেত্রী সোমা ঠাকুর এবং সাংসদ জয়ন্ত রায় সহ অন্যান্য কর্মীবৃন্দ সহ ভক্তরা। অনুষ্ঠানে শুরুতে হরিচাঁদ ঠাকুর এবং গুরুচাদ ঠাকুরের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন উপস্থিত অতিথিরা। পরবর্তিতে শান্তনু ঠাকুরকে পুষ্পস্তবক দিয়ে এবং উত্তরীয় পরিয়ে বরণ করা হয়।

শান্তনু ঠাকুর বলেন, “আমদের মূল উদ্দেশ্য সমাজের দরিদ্র, পিছিয়ে পড়া মানুষকে সাহায্য করা এবং সমাজে আমাদের আদর্শ ছড়িয়ে দেওয়া। পাশাপাশি তিনি আরও বলেন কোনও সরকার যদি তার দায়িত্ব পালন না করে তার বিরুদ্ধে আমাদের আন্দোলন করতে হবে। যারা ভোট দেন তাদের সরকারকে সচেতন করতে হবে। অনিয়মকে ঠিক করার জন্য আমরা আন্দোলন করব।” এদিন অনুষ্ঠান শেষে আরজিকর কাণ্ডে একটি প্রতিবাদ মিছিলেও হাঁটেন শান্তুনু ঠাকুর৷ তিনি দাবি করেন, যারা বাংলাদেশ থেকে এসেছেন তাদের নাগরিকত্ব দিতে হবে। সিএএ আপনাদের নাগরিকত্ব দেওয়ার আইন, ছিনিয়ে নেওয়ার আইন নয়। খুব শীঘ্রই সংসদের কথা বলে সিএএ নিয়ে একটি শিবির করে সবার আবেদন যাতে জমা নেওয়া যায় সেই বিষয়েও আশ্বাস দিয়ে যান শান্তুনু ঠাকুর।