উত্তর ও দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা

শক্তি হারিয়ে নিম্নচাপ দুর্বল হলেও আপাতত রাজ্যে বৃষ্টি চলবে বলে জানাল হাওয়া অফিস। আবহাওয়াবিদরা জানিয়েছেন, পশ্চিমবঙ্গ থেকে ক্রমশ দূরে সরে যাচ্ছে নিম্নচাপ। কিন্তু এর প্রভাব আগামী কয়েকদিন রাজ্যবাসী পাবে বলেই মনে করা হচ্ছে। জানা গিয়েছে, বৃহস্পতিবার থেকে পশ্চিমবঙ্গ জুড়ে আকাশ মেঘলা থাকবে। উত্তর ও দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছেন আবহাওয়াবিদরা।

হাওয়া অফিস সূত্রে খবর, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা ও হুগলিতে বৃহস্পতিবার ভারী বৃষ্টিপাত হতে পারে। পাশাপাশি কলকাতা, হাওড়া এবং পূর্ব বর্ধমানে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা আছে। শুক্রবার হুগলি, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান ও বীরভূমে ভারী বৃষ্টি হতে পারে। শনিবার ঝাড়গ্রাম, পুরুলিয়া, পশ্চিম বর্ধমান ও বীরভূমে ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে।

শুধু দক্ষিণবঙ্গ নয়, উত্তরবঙ্গের জেলা গুলিতেও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে।  বৃহস্পতিবার দার্জিলিঙে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হতে পারে। এছাড়াও আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা আছে। শনিবারও এই সব জেলাগুলিতে ভারী বৃষ্টিপাত হতে পারে। উত্তর দিনাজপুর ও মালদাতেও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।