পুজোয় সুখবর! বাংলা সহায়তা কেন্দ্রের কর্মীদের বেতন বৃদ্ধি

বাংলা সহায়তা কেন্দ্রের কর্মীদের জন্য সুখবর। পুজোয় বাড়তে চলেছে পারিশ্রমিক। পাশাপাশি বার্ষিক বেতনও বাড়তে পারে, যা কয়েকদিনের মধ্যেই ঘোষণা করতে চলেছে নবান্ন।

২০২৪ সালের ১ অক্টোবর থেকে গোটা রাজ্যে কর্মরত বাংলা সহায়তা কেন্দ্রের ডেটা এন্ট্রি অপারেটরদের মাসিক বেতন বাড়িয়ে করা হল ১৬ হাজার টাকা। এতদিন তাঁরা ১৪ হাজার ৩৮০ টাকা বেতন পেতেন। শুধু তাই নয়, ২০২৫ সাল থেকে বার্ষিক হারেও তাঁদের বেতন বাড়তে চলেছে। নবান্ন সূত্রে খবর, ৩ শতাংশ হারে সহায়তা কেন্দ্রের কর্মীদের বেতন বৃদ্ধির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যার ফলে উপকৃত হতে চলেছেন বহু সরকারি কর্মচারী।

বাংলা সহায়তা কেন্দ্রের কর্মীদের বেতন বৃদ্ধির কিছুদিন আগেই কন্যাশ্রী ও রূপশ্রী প্রকল্পের অস্থায়ী ভিত্তিক কর্মীদের বেতন বাড়ানো হয়। তাঁদেরও বার্ষিক পারিশ্রমিকও বাড়ানো হয়েছে। পাশাপাশি বৃদ্ধি পেয়েছে দুই প্রকল্পের অ্যাকাউন্ট্যান্টদের পারিশ্রমিক। ১৫ হাজার থেকে বেড়ে তা হয়েছে ২১ হাজার। এমনকি বেতন বৃদ্ধি হয়েছে দুই প্রকল্পেরই ডেটা ম্যানেজার এবং ডেটা এন্ট্রি অপারেটরদের। ১১ হাজার থেকে বেড়ে তা হয়েছে ১৬ হাজার।


আর এবার বাংলা সহায়তা কেন্দ্রের কর্মীদের বেতন বৃদ্ধির কথা ঘোষণা করল পিআরএসকেএফ -এর রাজ্য আহ্বায়ক প্রতাপ নায়েক। খবরটি প্রকাশ্যে আসার পরই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং মন্ত্রী মানস রঞ্জন ভুঁইয়াকে ধন্যবাদ জানান সরকারি কর্মচারীদের সংগঠন।