• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

আরজি কর কান্ডের প্রতিবাদ সপ্তসিন্ধু জয়ী সাঁতারু সায়নীর

এশিয়া মহাদেশে তিনিই প্রথম মহিলা হিসাবে এই সাতটির মধ্যে পাঁচটি সিন্ধু জয় করলেন। কলকাতা বিমানবন্দর হয়ে বাড়ি ফিরে তিনি সংবাদমাধ্যমকে নর্থ চ্যানেল জয়ের ভয়াবহ অভিজ্ঞতার কথা জানিয়েছেন।

‘আরজি করের ঘটনা নিয়ে লজ্জিত হয়েছি, ভয়ও পেয়েছি, দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি হোক।’ ভারতের প্রথম মহিলা হিসেবে নর্থ চ্যানেল জয়ের পর পূর্ব বর্ধমানের কালনায় বাড়ি ফিরে এমনই প্রতিক্রিয়া জানালেন কালনার বারুইপাড়ার মেয়ে তথা সাঁতারু সায়নী দাস। তাঁর প্রতিক্রিয়াতে তিনি আরও বলেন, বিমানবন্দরে নেমেই ‘উই ওয়ান্ট জাস্টিস ‘ লেখা প্ল্যাকার্ড হাতে প্রতিবাদ জানিয়েছি এই ঘটনার।

সপ্তসিন্ধু জয়ের লক্ষ্যে ইতিমধ্যেই ৫ টি চ্যানেল জয় করে ফেলেছেন কালনার সায়নী। গত ৩০ আগস্ট ১৩ ঘন্টা ২২ মিনিট এর কিছু সময় বেশি নিয়ে ভারতের প্রথম মহিলা সাঁতারু হিসাবে এই শিরোপা অর্জন করেছেন সায়নী। এশিয়া মহাদেশে তিনিই প্রথম মহিলা হিসাবে এই সাতটির মধ্যে পাঁচটি সিন্ধু জয় করলেন। কলকাতা বিমানবন্দর হয়ে বাড়ি ফিরে তিনি সংবাদমাধ্যমকে নর্থ চ্যানেল জয়ের ভয়াবহ অভিজ্ঞতার কথা জানিয়েছেন।

পাশাপাশি আরজি করের ঘটনারও তীব্র প্রতিবাদ জানিয়েছেন তিনি। সায়নী জানিয়েছেন, ‘পরবর্তী লক্ষ্য সপ্ত সিন্ধুর বাকি দুটো জয় করা। তার মধ্যে একটি স্পেন এবং মরক্কোর মধ্যে জিব্রাল্টার প্রণালী ও অন্যটি জাপানের হংশু থেকে হোক্কাইডো এর মধ্যে সুগারু চ্যানেল। ইতিমধ্যেই এই চ্যানেল গুলির অ্যাসোসিয়েশনের কাছে আবেদন জানানো হয়েছে। প্রয়োজনীয় অনুমতি এলেই পরবর্তী প্রস্তুতি শুরু করে দেবো’।