• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

আরজি কর কাণ্ডে এবার পোস্টমর্টেমের ভিডিওগ্রাফারকে জিজ্ঞাসাবাদ করবে সিবিআই

আরজি কর কাণ্ডের জট ছাড়াতে বড় পদক্ষেপ করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।নির্যাতিতার পোস্টমর্টেমের ভিডিওগ্রাফারকে জিজ্ঞাসাবাদ করবে সিবিআই।

আরজি কর কাণ্ডে সিবিআই তদন্তভার হাতে নেওয়ার পর প্রায় তিন সপ্তাহ পেরিয়ে গিয়েছে। এখনও পর্যন্ত এই কেসে সেরকম কোনও অগ্রগতি হয়নি। সোমবার সুপ্রিম কোর্ট নির্দেশ দিয়েছে, ১৭ সেপ্টেম্বর ফের সিবিআইকে তদন্তের স্ট্যাটাস রিপোর্ট জমা দিতে হবে।

এরই মধ্যে আরজি কর কাণ্ডের জট ছাড়াতে বড় পদক্ষেপ করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এবার নির্যাতিতার পোস্টমর্টেমের ভিডিওগ্রাফারকে জিজ্ঞাসাবাদ করার সিদ্ধান্ত নিল সিবিআই। পোস্টমর্টেমের প্রক্রিয়া নিয়ে গাফিলতির অভিযোগ ওঠার কারণেই ভিডিওগ্রাফারকে জিজ্ঞাসাবাদের সিদ্ধান্ত নিয়েছে সিবিআই, এমনটাই খবর সূত্রের।

প্রসঙ্গত, গত ৯ জুলাই কলকাতার আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের সেমিনার রুম থেকে এক ট্রেনি ডাক্তারের দেহ উদ্ধার হয়। অভিযোগ, ধর্ষণ করে খুন করা হয়েছে ওই চিকিৎসককে। প্রাথমিকভাবে এই ঘটনার তদন্ত শুরু করে কলকাতা পুলিশ। পরে কলকাতা হাইকোর্টের নির্দেশে তদন্তভার পায় সিবিআই।

আরজি কর হাসপাতালে আর্থিক দুর্নীতিরও তদন্ত করছে সিবিআই। গত ১৬ অগস্ট এই মামলার তদন্তের জন্য রাজ্য সরকারের তরফে একটি বিশেষ তদন্তকারী দল (সিট) গঠন করা হয়। পরের দিন উচ্চ আদালতের নির্দেশে রাজ্য পুলিশের পরিবর্তে মামলার তদন্তভার দেওয়া হয় সিবিআইয়ের হাতে।

এই মামলাতেই ৪ জনকে গ্রেফতার করেছে সিবিআই। ধৃতদের মধ্যে আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ ছাড়াও রয়েছেন – বিপ্লব সিংহ, সুমন হাজরা এবং আফসার আলি খান। সিবিআইয়ের একটি বিশেষ আদালত তাদের ৮ দিনের সিবিআই হেফাজতের নির্দেশ দিয়েছিল। মঙ্গলবার ফের এই ৪ জনকে আদালতে তোলা হবে।