দু’মুখো চিকিৎসকদের চিহ্নিত করার ডাক কুণালের

এর আগেও বারবার চিকিৎসকদের নিয়ে সরব হয়েছেন তৃণমূল নেতা কুণাল ঘোষ। আবারও তিনি সরব হলেন চিকিৎসকদের নিয়ে। এবার সরকারি হাসপাতালের দু’মুখো চিকিৎসকদের চিহ্নিত করার ডাক দিয়েছেন তৃণমূল নেতা কুণাল ঘোষ। নিজের নিজের এলাকায় দু’মুখো চিকিৎসকদের গতিবিধির উপর নজরদারির পরামর্শ দিলেন কুণাল। যার পাল্টা এবার সরকারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন জুনিয়র চিকিৎসকেরা।

তাঁদের সাফ দাবি, স্বাস্থ্য পরিষেবা যাতে দুর্নীতিমুক্ত হয়, তার দাবি আমরাই জানিয়ে এসেছি। যার জন্য গত ১৫ দিন ধরে আমরা ধর্মতলায় ‘আমরণ অনশন’ রত। সরকার যখন জানে কোনও চিকিৎসক এই ঘটনার সঙ্গে জড়িত তাহলে কেন ব্যবস্থা নিচ্ছে না সরকার? জুনিয়র চিকিৎসকদের আরও মন্তব্য, বিশিষ্ট মহল থেকে শুরু করে জনসাধারণ এই আন্দোলন সমর্থন করছেন। আন্দোলন থেকে নজর ঘোরাতেই কুণাল ঘোষ এমন মন্তব্য করছেন।

শনিবার পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রামে দলের বিজয়া সম্মিলনীতে হাজির হন  প্রাক্তন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ। বিজয়া সম্মিলনীতেই তিনি অভিযোগ তোলেন, কিছু সরকারি হাসপাতালে কয়েকজন চিকিৎসক ২-৩ দিন ডিউটি করেন এবং বাকি ক’দিন বেসরকারি হাসপাতালে প্র্যাকটিস করেন। সাধারণ রোগীদেরও প্রেসক্রিপশনেও দামী ওষুধ লেখেন এবং কোম্পানির টাকায় বিদেশ ঘুরে বেড়ান। এইসব, দু’মুখো চিকিৎসকদের চিহ্নিত করতে হবে বলে মন্তব্য করলেন কুণাল।


কুণাল ঘোষের এমন মন্তব্য শুনে কড়া প্রতিক্রিয়া দেন জুনিয়র চিকিৎসক ত্রিনেশ মণ্ডল । তিনি বলেন, কোনও চিকিৎসক যদি ডিউটি ফাঁকি দেয়, সেটা সরকারের দেখা উচিত। তাই জন্যই আমরা আন্দোলন চালিয়ে যাচ্ছি, যাতে রাজ্যের স্বাস্থ্য ক্ষেত্রে সব ধরনের দুর্নীতি বন্ধ হয়। পাশাপাশি ত্রিনেশ মণ্ডল কুণাল ঘোষের উদ্দেশ্যে প্রশ্ন ছুড়ে দেন, জুনিয়ার চিকিৎসকদের আন্দোলনের মুখ ঘুরিয়ে দিতেই কি এরকম কথা বলছেন কুণালবাবু?