• facebook
  • twitter
Saturday, 21 September, 2024

কাজে যোগ জুনিয়র ডাক্তারদের, ছন্দে ফিরল আরজি কর

৪২ দিনের আন্দোলন শেষে শনিবার বিভিন্ন সরকারি হাসপাতালে কাজে যোগ দিলেন জুনিয়র ডাক্তাররা

৪২ দিনের আন্দোলন শেষে শনিবার বিভিন্ন সরকারি হাসপাতালে কাজে যোগ দিলেন জুনিয়র ডাক্তাররা। আরজি কর মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে সকাল থেকে কাজ শুরু করে দিয়েছেন জুনিয়র ডাক্তাররা। এদিন সকাল ৮টা থেকে জরুরি পরিষেবায় কাজ করছেন আরজি করের জুনিয়র ডাক্তাররা। আইটিইউতেও কাজে যোগ দিয়েছেন জুনিয়র ডাক্তাররা। আবার ওপিডিতে সিনিয়র ডাক্তাররা বসছেন। ওপিডিতে এখনই কাজে যোগ দিচ্ছেন না জুনিয়র ডাক্তাররা। ট্রমা কেয়ারও অ্যাটেন্ড করছেন জুনিয়র ডাক্তাররা।

রাজ্য সরকার কয়েকটি শর্ত মানলে আউটডোরে ফের কাজে ফিরবেন বলেই জানিয়েছেন জুনিয়র ডাক্তাররা। জুনিয়র ডাক্তারদের কথায়, তরফে একমাসের বেশি সময় ধরে তদন্ত চালাচ্ছে সিবিআই। তদন্তের অগ্রগতি মানুষ জানতে চাইছে। আমরাও তদন্ত কতটা এগোল জানতে চাই। তদন্ত প্রক্রিয়া ঠিকমতো না এগোলে দশ দিন পর আবার ফেরত আসা হবে। আন্দোলন বন্ধ হয়ে গেল এমনটা ভাববেন না।

উল্লেখ্য, দক্ষিণবঙ্গের বিভিন্ন বন্যাপ্রবণ এলাকায় সাহায্য করতে গিয়েছে আরজি কর সহ রাজ্যের তিনটি মেডিক্যাল কলেজের প্রতিনিধি দল। জল, ওষুধ, শুকনো খাবার নিয়ে প্রস্তুত জুনিয়র ডাক্তাররা। বন্যা দুর্গত এলাকায় ক্যাম্প করে সেবামূলক কার্যক্রম পরিচালনা করছেন তাঁরা। জুনিয়র ডাক্তারদের সংগঠনের তরফে জানানো হয়েছে, ‘যাঁরা আমাদের সমর্থন করেছেন, এই সংকটের সময়ে তাঁদের পাশে দাঁড়ানো আমাদের দায়িত্ব। একজন ডাক্তার হিসেবে মানুষের সেবা করা আমাদের কর্তব্য। এই কঠিন পরিস্থিতিতে একসঙ্গে কাজ করে আমরা পরিবর্তন আনতে পারব।’