• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

দিনভর চলবে বৃষ্টি, নিম্নচাপের জেরে ভাসছে দক্ষিণবঙ্গ

আজ, শনিবার রাজ্যের বেশ কয়েকটি জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টির সতর্কবার্তা জারি করেছে আলিপুর আবহাওয়া বিভাগ।

নিম্নচাপের জেরে তুমুল বৃষ্টি চলছে দক্ষিণবঙ্গে। আজ, শনিবার রাজ্যের বেশ কয়েকটি জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টির সতর্কবার্তা জারি করেছে আলিপুর আবহাওয়া বিভাগ। শুধু আজ নয়, আগামী কয়েকদিন দক্ষিণবঙ্গে বৃষ্টি চলবে।

উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলাতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। টানা বৃষ্টির জেরে পার্বত্য এলাকায় দৃশ্যমানতা কম থাকবে। নদীর জলস্তর বৃদ্ধিরও সম্ভাবনা রয়েছে। মৎস্যজীবীদের রবিবার পর্যন্ত সমুদ্রে যেতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

হাওয়া অফিস জানিয়েছে, শনিবার রাজ্যের ১৩ জেলায় বৃষ্টি হবে। কলকাতা, হাওড়া, হুগলি, নদিয়া, বীরভূম, মুর্শিদাবাদ, পূর্ব বর্ধমান, পূর্ব মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, বাঁকুড়া, পুরুলিয়া এবং ঝাড়গ্রাম জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে।

পশ্চিমের জেলাগুলোয় বৃষ্টির পরিমাণ বেশি থাকবে। আজ বাঁকুড়া ও পশ্চিম মেদিনীপুর জেলার কিছু অংশে ২০ সেন্টিমিটারের বেশি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কলকাতার আকাশ আগামী কয়েকদিন মেঘলা থাকবে। ঝোড়ো হাওয়ার দাপটও থাকবে।

টানা বৃষ্টির জেরে কলকাতার তাপমাত্রা কিছুটা কমেছে। শনিবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ২৫.৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১.১ ডিগ্রি সেলসিয়াস কম। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৭৫ থেকে ৯৮ শতাংশ। আগামী ২৪ ঘণ্টায় কলকাতার তাপমাত্রা ২৯ ডিগ্রি সেলসিয়াসের নীচে থাকবে।