নিম্নচাপ সরছে ঝাড়খণ্ডে, কলকাতা সহ দক্ষিণবঙ্গে হালকা বৃষ্টির সম্ভাবনা

ঝাড়খণ্ডে সরছে নিম্নচাপ। আজ সকালের পর শক্তি হারিয়ে অতি গভীর নিম্নচাপ থেকে গভীর নিম্নচাপে পরিণত হবে। ঝাড়খণ্ড ও লাগোয়া পশ্চিমের কিছু জেলার উপর অবস্থান করছে এই নিম্নচাপ। আজ অনেকটাই কমবে বৃষ্টির পরিমাণ।

ঝাড়গ্রাম ও পুরুলিয়াতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কলকাতা সহ দক্ষিণবঙ্গের বাকি জেলাতেও মেঘলা আকাশ এবং হালকা মাঝারি দু-এক পশলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কাল থেকে দক্ষিণবঙ্গে আবহাওয়ার উন্নতি ঘটবে।

উত্তরবঙ্গে আজ পার্বত্য এলাকায় বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি দু-এক পশলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাকি জেলাগুলিতেও আবহাওয়ার উন্নতি হবে। বৃষ্টির সম্ভাবনা কম। সমুদ্র তীরবর্তী এলাকায় দমকা ঝোড়ো হাওয়ার সম্ভাবনা রয়েছে। মৎস্যজীবীদের আজও সমুদ্রে যেতে নিষেধাজ্ঞা রয়েছে।


কলকাতায় মূলত মেঘলা আকাশ, বেলার দিকে বৃষ্টি কমবে। সকাল থেকে দুপুরের মধ্যে দু-এক পশলা হালকা মাঝারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। মেঘলা আকাশ ও বৃষ্টির কারণে তাপমাত্রা অনেকটা কমেছে। কাল থেকে আবহাওয়ার উন্নতির সম্ভাবনা রয়েছে। শুক্রবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা কম থাকবে।

আজ সকালে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫.১ ডিগ্রি সেলসিয়াস। গতকাল বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৬.২ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৯৫ থেকে ৯৮ শতাংশ। গতকাল শহর কলকাতার বিভিন্ন জায়গায় বৃষ্টি হয়েছে ৩৬.৬ মিলিমিটার।