• facebook
  • twitter
Monday, 16 September, 2024

আরজি কর কাণ্ডে সুবিচারের দাবিতে এবার পথে নামছেন কুমোরটুলির মৃৎশিল্পীরা

আগামী রবিবার কুমোরটুলির আর্ট গ্যালারির সামনে থেকে শ্যামবাজার পর্যন্ত মিছিল কর্মসূচি করবেন তাঁরা।

আরজি কর কাণ্ডের সুবিচারের দাবিতে এবার পথে নামছেন কুমোরটুলির মৃৎশিল্পীরা। আগামী রবিবার কুমোরটুলির আর্ট গ্যালারির সামনে থেকে শ্যামবাজার পর্যন্ত মিছিল কর্মসূচি করবেন তাঁরা। মৃৎশিল্পীদের সংগঠন ‘কুমোরটুলি মৃৎশিল্পী সংস্কৃতি সমিতি’র ডাকেই এই মিছিলের আয়োজন করা হয়েছে। মৃৎশিল্পীদের সঙ্গে তাঁদের পরিবারের সদস্যরাও মিছিলে অংশগ্রহণ করবেন।

সংগঠনের সম্পাদক বাবু পাল বলেছেন, ”কুমোরটুলি মৃৎশিল্পের পীঠস্থান। আমরা মাটির দুর্গা নির্মাণ করি। কিন্তু, রক্তমাংসের দুর্গা ধর্ষিত হয়েছেন, খুন হয়েছেন। তাই বিচার চেয়ে পথে নামছি আমরা।” ইতিমধ্যেই সমাজমাধ্যমে মিছিলের পোস্টার ছড়িয়ে দেওয়া হয়েছে। যাতে লেখা—‘কুমোরটুলি দিচ্ছে হাঁক, আমার দুর্গা বিচার পাক’।

প্রসঙ্গত, দুর্গাপুজোর প্রাকমুুহূর্তে কুমোরপাড়ার সরু গলিতে প্রতিমাদের পিছনে রেখে শখের চলে আলোকচিত্রীদের মডেল ফোটোশুট। পুজোর আগে কার্যত কুমোরপাড়ার সরু গলিতে প্রতিমা দেখতে আসা উৎসাহী মানুষজন আর আলোকচিত্রীদের ভিড়ে পা ফেলা দায় হয়। এ সবের মধ্যেই অক্লান্ত হাতে মৃন্ময়ী প্রতিমা তৈরি করে চলেন মৃৎশিল্পী ও তাঁদের কারিগরেরা।

কিন্তু আরজি কর কাণ্ডের আবহে কুমোরটুলির সেই চেনা চিত্র প্রায় উধাও। আরজি কর কাণ্ডের জেরে শহরবাসীর মন এখন ভারাক্রান্ত। তবে দুর্গাপুজো নিয়ে আশাবাদী কুমোরটুলির মৃৎশিল্পীরা।এবার দুর্গাপুজোর প্রাককালে ব্যস্ততার মধ্যেও পথে নামার সিদ্ধান্ত নিয়েছেন মৃৎশিল্পীরা।