পুলিশ লেখা গাড়িতে ১০০ কেজি গাঁজা উদ্ধার বর্ধমানে

একদিকে পুলিশ লেখা স্টিকার অন্যদিকে নীলবাতি, এরকমই এক গাড়িতে উদ্ধার হল গাঁজা। বর্ধমান শহরের অদূরে তালিতের কাছে সিউড়ি বর্ধমান রাজ্য সড়কের ওই ঘটনায় রীতিমতো আলোড়ন ফেলে দিয়েছে। বর্ধমান থানার পুলিশ অবশ্য দুই গাঁজা পাচারকারীকে গ্রেপ্তার করেছে।

এদিন গোপন সূত্রে পুলিশ খবর পায়, বর্ধমান হয়ে বিপুল পরিমান গাঁজা পাচার হবে। সেই মতো জাতীয় ও রাজ্য সড়কে নাকা চেকিং জোরদার করা হয়। এরই মধ্যে তালিতের সাই কমপ্লেক্সের কাছে একটি নীল বাতি লাগানো গাড়ি আটক করে পুলিশ। ওই গাড়িতে পুলিশের স্টিকার লাগানো ছিল। পুলিশের সন্দেহ হওয়ায় প্রথমে জিজ্ঞাসাবাদ ও পরে গাড়িতে তল্লাশি চালিয়ে ৬টি বস্তা ভর্তি গাঁজা উদ্ধার হয়। যার ওজন প্রায় ১০০ কেজি বলে পুলিশের দাবি।

এই ঘটনায় পুলিশ দুজনকে গ্রেপ্তার করে। তাদের মধ্যে একজনের নাম বিশ্বজিৎ সিং। বাড়ি কলকাতার বেহালায়। অন্যজন সুনীল বেরার বাড়ি ঝাড়গ্রামে। পুলিশ জানিয়েছে, ওই গাঁজা উড়িষ্যা থেকে এনে এ রাজ্যের বিভিন্ন অঞ্চলে পাচার করার উদ্দেশ্য ছিল। এদিন দুজনকে বর্ধমান আদালতে তোলা হলে বিচারক ৭ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দেন। এদিকে এ ধরনের ঘটনার পর পুলিশ আরও কঠোর নজরদারি বাড়াবে বলে জেলা পুলিশ সুপার আমনদীপ জানিয়েছেন।