ঘোজাডাঙা–বাংলাদেশ বর্ডারের চেকপোস্ট ভেঙে বাংলাদেশে প্রবেশ পণ্যবাহী গাড়ির

শুক্রবার রাতের অন্ধকারে বসিরহাটের ঘোজাডাঙা–বাংলাদেশ বর্ডার এলাকায় চেকপোস্ট ভেঙে একটি পণ্যবাহী গাড়ি বাংলাদেশে বেআইনিভাবে প্রবেশ করে। বর্ডারে নিরাপত্তারক্ষীরা গাড়িটিকে আটকানোর চেষ্টা করলেও শেষরক্ষা হয়নি।

বাংলাদেশের একটি সরকারি সূত্রে পাওয়া খবর অনুযায়ী, গাড়িটিকে বাংলাদেশের সাতক্ষীরায় আটক করা হয়েছে। গাড়ির চালক এবং খালাসিকে গ্রেপ্তার করেছে বাংলাদেশের পুলিশ।

বিএসএফ সূত্রে পাওয়া খবর, শুক্রবার রাত ১২ টা ১৫ নাগাদ মালবাহী একটি গাড়ি অত্যন্ত দ্রুতগতিতে ঘোজাডাঙা বর্ডারের চেকপোস্ট পার করে। বিএসএফ কর্মীদের নজর এড়িয়ে কিছুক্ষণের মধ্যেই গাড়িটি বাংলাদেশ বর্ডারের গেট ভেঙে বাংলাদেশে প্রবেশ করে গাড়িটি। বিএসএফ গাড়িটিকে ধরার চেষ্টা করলেও শেষপর্যন্ত গাড়িটিকে ধরা সম্ভব হয়নি। তবে ওই ঘটনার পর বিএসএফের জওয়ানেরা গাড়িটির নেমপ্লেট পড়ে থাকতে দেখেন রাস্তার একটি জায়গায়। তবে সীমান্তে লাগিয়ে রাখা সিসিটিভি ফুটেজ দেখে গাড়ির মালিক–কে শনাক্ত করার চেষ্টা করছে পুলিশ। কারা ওই গাড়িটিতে ছিল, তা জানা এখনও জানা যায়নি।


তবে বাংলাদেশের একটি সরকারি সূত্র মারফত জানা গিয়েছে, বাংলাদেশের সাতক্ষীরায় ওই গাড়িটিকে আটক করা হয়েছে। গ্রেপ্তার করা হয়েছে দু’জনকে। তাঁদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তবে এখনও পরিচয় জানা যায়নি।