বৃষ্টিতে বিপর্যয়, দার্জিলিঙে ধসে মৃত্যু ১ বৃদ্ধের

ভারী বৃষ্টিতে বিপর্যয় বাড়ছে পার্বত্য এলাকায়। ধসের জেরে ক্ষয়ক্ষতির সম্মুখীন দার্জিলিঙের বাসিন্দারা। ধস নামার ফলে বাড়ির নিচে চাপা পড়েন এক বৃদ্ধ। প্রাণ হারান ওই বৃদ্ধ। প্লুংডুং গ্রামে ধসে ক্ষতিগ্রস্ত হয় বাড়িটি। জোরবাংলো সুখিয়াপোখরি ব্লকের মধ্যে অবস্থিত এই প্লুংডুং গ্রাম। নিহত বৃদ্ধের নাম রঘুবীর রাই। মৃত্যুকালে রঘুবীর রাইয়ের বয়স হয়েছিল ৭৯ বছর। লাগাতার বৃষ্টির প্রভাবে প্লুংডুং গ্রামে ধস নামতে শুরু করে। বৃষ্টির প্রভাবে ১০ নম্বর জাতীয় সড়ক বন্ধ হয়ে রয়েছে। দার্জিলিঙে পর্যটকরা নিরাপদে আছেন। কারও আটকে পড়ার কোনও খবর নেই। একটানা বৃষ্টি হওয়ায় জনজীবন সম্পূর্ণ বিপর্যস্ত।

প্রায় পাঁচটি বাড়ি ধসের জেরে ক্ষতিগ্রস্ত হয়েছে। নিহত রঘুবীর রাই বাড়ির মধ্যে ঘুমোচ্ছিলেন। ঘুমের মধ্যেই বাড়ি ধসে যাওয়ায় মৃত্যু হয় তাঁর। বাড়ি ধসে যাওয়ার ঘটনায় খবর পেয়ে আসে উদ্ধারকারী টিম। মাটি থেকে ধসে যাওয়া বাড়িটি সরানোর কাজ শুরু করে উদ্ধারকারী দলের সদস্যরা। উদ্ধারকারী দলের সদস্যদের চেষ্টায় মৃত বৃদ্ধের দেহ বের করে আনা হয়েছে। ধস সরানোর কাজ করছে উদ্ধারকারী টিমের সদস্যরা।

জোরবাংলো সুখিয়াপোখরি ব্লকের বিডিও আসেন ঘটনাস্থানে। ধস সরানোর কাজ খতিয়ে দেখেন তিনি। পুলিশ কর্মীরাও রয়েছেন ঘটনাস্থলে। বিডিও ও পুলিশ আধিকারিকদের উপস্থিতিতে জোরকদমে চলছে উদ্ধার কাজ।