• facebook
  • twitter
Monday, 16 September, 2024

নিম্নচাপের প্রভাব কাটায় দক্ষিণবঙ্গের জেলাগুলি থেকে উঠল সতর্কতা, হতে পারে হালকা থেকে মাঝারি বৃষ্টি

আগামী কয়েকদিন দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে

সোমবার থেকে আগামী কয়েকদিন কলকাতা সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। আরও জানানো হয়েছে, বঙ্গোপসাগরে তৈরি নিম্নচাপের প্রভাব কেটে গিয়েছে। তাই আগামী কয়েকদিন দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতই হবে। তবে দক্ষিণবঙ্গের কোনও কোনও অঞ্চলে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

গত কয়েকদিন বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপ অঞ্চলের জন্য সমুদ্র উত্তাল ছিল। পশ্চিম-মধ্য এবং উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরের উপরে ঘণ্টায় ৩৫ থেকে ৫৫ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইছিল। এই কারণে মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়। নিম্নচাপের প্রভাব কাটায় সোমবার থেকে মৎস্যজীবীদের জন্য জারি করা সতর্কতা তুলে নেওয়া হয়েছে ।

দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আগামী কয়েকদিন আবহাওয়া সংক্রান্ত কোনও সতর্কতা জারি করা হয়নি। বিক্ষিপ্তভাবে কোনও কোনও জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সতর্কতা জারি করা হয়েছে। তবে উত্তরবঙ্গের কয়েকজটি জেলায় এখনও সতর্কতা জারি রেখেছে আলিপুর আবহাওয়া দপ্তর। বুধবার দার্জিলিং, কালিম্পং এবং জলপাইগুড়িতে বৃষ্টিপাতের সম্ভাবনার কথা জানানো হয়েছে। এই জেলাগুলিতে ৭–১১ সেন্টিমিটার পর্যন্ত বৃষ্টিপাত হতে পারে। উত্তরের বাকি জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে। নিম্নচাপের কারণে কলকাতা সহ সংলগ্ন জেলাগুলির তাপমাত্রা কিছুটা কমে গেলেও তা আবার বাড়তে শুরু করেছে। সোমবার কলকাতার সর্বনিম্ন তামপাত্রা ছিল ২৮.২ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকে থেকে ১.৬ ডিগ্রি বেশি।