• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

আর জি করের নতুন সুপার বুলবুল মুখোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ সিবিআইয়ের

বুধবার দুপুরে বুলবুল সিজিও কমপ্লেক্সে হাজিরা দিয়েছেন

আর জি কর হাসপাতালের নতুন সুপার বুলবুল মুখোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করল সিবিআই। তাঁকে সিজিও কমপ্লেক্সে তলব করা হয়েছিল। বুধবার দুপুরে তিনি সেখানে হাজিরা দিয়েছেন। আর জি করে চিকিৎসক–তরুণীকে ধর্ষণ–খুনের ঘটনা সম্পর্কে তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়ে থাকতে পারে বলে মনে করা হচ্ছে। উল্লেখ্য, এদিন বুলবুল যখন সিজিও কমপ্লেক্সে ঢুকেছেন তখন ভিতরে আর জি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ ছিলেন বলে জানা গিয়েছে।

উল্লেখ্য, টানা ষষ্ঠ দিন আর জি করের প্রাক্তন অধ্যক্ষকে জিজ্ঞাসাবাদ করছে সিবিআই। বুধবারও তাঁকে ডেকে পাঠানো হয়। তিনি ভিতরে থাকাকালীনই বুলবুল সিজিও কমপ্লেক্সে প্রবেশ করেন। তাঁদের মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে কি না সেই নিয়ে শুরু হয়েছে জল্পনা। উল্লেখ্য, আর জি কর হাসপাতালের সুপার বুলবুল মুখোপাধ্যায় প্রথমে এই হাসপাতালেরই ডিন পদে ছিলেন। ৯ আগস্ট তরুণী–চিকিৎসকের দেহ উদ্ধারের পরই সরিয়ে দেওয়া হয়েছিল হাসপাতালের তৎকালীন সুপারকে। নতুন সুপার হিসেবে বুলবুলকে নিয়োগ করা হয়। চিকিৎসকের দেহ উদ্ধারের পর আর জি করে একটি অভ্যন্তরীন তদন্ত কমিটি গঠন করা হয়েছিল। বুলবুল সেই কমিটির নেতৃত্বে ছিলেন।

আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের সেমিনার রুম থেকে তরুণীর দেহ উদ্ধারের ১২ ঘণ্টার মধ্যেই অভিযুক্তকে গ্রেপ্তার করে পুলিশ। তারপর এই ঘটনার তদন্তভার সিবিআইকে গ্রহণের নির্দেশ দেয় কলকাতা হাইকোর্ট। তদন্তভার গ্রহণের পর থেকে টানা ৬ দিন সন্দীপকে তলব করে সিবিআই। সন্দীপের পাশাপাশি কয়েকজন চিকিৎসক ও পড়ুয়াকে সিজিও কমপ্লেক্সে ডেকে জিজ্ঞাসাবাদ করা হয়।